রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাজিপুরে জমে উঠেছে আওয়ামী লীগের প্রচারণা

কাজিপুরে জমে উঠেছে আওয়ামী লীগের প্রচারণা

সিরাজগঞ্জ-১ (কাজিপুরের ১২ ইউনিয়ন ১ পৌরসভা ও সদরের ৫ ইউনিয়ন) আসনের উপনির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ। দলের নেতাকর্মিরা টিম গঠন করে গ্রামে গ্রামে ওয়ার্ড সভা করছেন। এছাড়া ইভিএম সম্পর্কেও তারা ভোটারদের বোঝাচ্ছেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

 তিনি বলেন, ‘বাড়ি বাড়ি দলের লোকজন গিয়ে ছবি দেখে দেখে ভোট চাচ্ছে এবং ইভিএম সম্পর্কে বোঝাচ্ছে।’

 এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠে রয়েছেন নৌকার প্রার্থী তানভির শাকিল জয়। উপজেলার চর-বিড়া আর সদরের পাঁচ ইউনিয়নের পথসভা  ও ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন। দলীয় নেতাকর্মিরাও আলাদা দলে ভাগ হয়ে দিন রাত প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরইমধ্যে গত বুধবার(২৮ অক্টোবর)প্রয়াত মোহাম্মদ নাসিম স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত হয়। সেখানে পিতার অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ডকে শেষ করতে তিনি ভোটারদের নিকট ভোট চান। একই দিন মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়ায় বিশাল এক জনসভা করেন।বৃহস্পতিবার তিনি চরের নাটুয়ারপাড়া ইউনিয়নে পথ সভা করেছেন।

 অন্যদিকে বিএনপির প্রার্থী সেলিম রেজা অত্যন্ত কৌশলে নিজেই কয়েকটি জায়গায় গিয়ে ভোট চেয়েছেন বলে  জানান। তিনি বলেন, ‘এখনো দলের নেতাকর্মিদের নিয়ে মাঠে নামিনি। আগামী ৩ নভেম্বর নির্বাচনের প্রধান সমন্বয়কারি রুহুল কুদ্দুস তালুকদার দুলু ভাই আসবেন। তাকে নিয়ে কাজ করবো।’ 

এসব প্রচারণার মাঝেও অনেক ভোটারই ভোট সম্পর্কে জানতে চাইলে নিশ্চুপ থাকেন।অনেকেই ভোটকেন্দ্রে যেতে অনীহার কথা জানিয়েছেন।তাদের ধারণা  আ.লীগের ঘাঁটি কাজিপুরের নৌকা ছাড়া অন্য মার্কার জামানত বাতিল হয়। বিপক্ষ দল মাঠেও নেই। তাই নৌকা মার্কার জয় হবেই। অনেকেই বলছেন, আমি না গেলেও নৌকার জয় হবে।

 এ বিষয়ে উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন জানান, ‘ আমরা এবার সর্বোচ্চ ভোট কাস্ট করার আশা করছি। সে লক্ষ্যে নেতাকর্মিরা ভোটারদের নিকট যাচ্ছে। ’   

এই আসনে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে মামলার কারণে মোহাম্মদ নাসিম নির্বাচনে অংশ নিতে না পারায় ছেলে তানভির শাকিল জয় প্রতিদ্বন্দ্বিতা করেন এবং নির্বাচিত হন। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর