রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলের কারাদন্ড

বেলকুচিতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলের কারাদন্ড

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনানদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৫ (পনেরো) জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমান আদালত এই দণ্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন বেলকুচি উপজেলার মহেশপুর গ্রামের রাশিদুল (১৯), সুজন(২০), চৌহালী উপজেলার বেতিল গ্রামের সবুর(৩২),বোয়ালকান্দি গ্রামের জহুরুল (২৬),রহমান (২০), সাজেদুল(১৯),ইউনুস(৪৫),হেলাল(৩৫), সোদিয়া গ্রামের নুরনবী (১৯), আশরাফুল(২০), সেরাজুল(২৬), শাহজাদপুর উপজেলার আরকান্দি গ্রামের নুরনবী(২৮), টাংগাইল সদর উপজেলার ধুলবাড়ী গ্রামের শহিদুল (৩২),চক গোপাল গ্রামের শাহিন (১৯), সাব্বির (১৯),।উক্ত আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, মঙ্গলবার বিকেল ৫ টা হতে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জনকে আটক,৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতে ১৫ জনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় মাদ্রাসায় বিতরন করা হয়েছে। আরও উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অফিসার মোঃ হাসান মাহমুদুল হক ও বেলকুচি থানা পুলিশের এএসআই জহুরুল।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: