শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নে উন্নয়নের সু-বাতাশ

রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নে উন্নয়নের সু-বাতাশ

সিরাজগঞ্জের রায়গঞ্জে ৮নং পাঙ্গাসী ইউনিয়নে দীর্ঘ একদশক পর গ্রামীণ রাস্তাসহ অবকাঠামোর উন্নয়নে সু-বাতাশ বইছে। বৃহত্তম জনগোষ্ঠির মুখে ফুটেছে হাসি, ইউপি সদস্য, সদস্যাদের কর্মতৎপরতায় প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে ইউনিয়ন পরিষদে।

সরজমিন ঘুরে জানাযায় ৮নং পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান আবদুস ছালাম গত এপ্রিলের মাঝা-মাঝি করোনা ভাইরাস সক্রমণ প্রতিরোধে সরকারের বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে সাময়িক বহিস্কৃত হন। ১৮ই এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন প্যানেল চেয়ারম্যান আশরাফুল আলম।

ইউপি চেয়ারম্যান আবদুস ছালাম সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা যেমন- বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা, ভিজিডি ভিজিএফ কার্ড একটি ক্ষুদ্র গোষ্ঠির মধ্যে বন্টন করে বৃহত্তম জনগোষ্ঠিকে বঞ্চিত করে আসছিলেন। নিজ স্বার্থে ঢাল হিসেবে ব্যবহারের জন্য দীর্ঘ একদশক ঐ ক্ষুদ্র গোষ্ঠির স্বার্থ সংরক্ষন করেছেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এ ছাড়া গ্রামীণ রাস্তা ঘাট নির্মানের নামে সরকারি অর্থ আত্মসাৎ করাই যেন তার ধুলা-মাটির খেলা ছিল। ইউনিয়ন কর্মকাণ্ডে ইউপি সদস্য-সদস্যাদের তোয়াক্কা না করে একক সিদ্ধান্তে কর্মকাণ্ড পরিচালিত করতেন। সাময়িক বহিস্কৃত হওয়ার পরে সরকারি সকল সুযোগ-সুবিধা ইউনিয়নে জনসাধারনের মাঝে বন্টন ব্যবস্থায় ফিরে এসেছে সমতা। যে কারণে হাসি ফুটেছে দীর্ঘ একদশক বঞ্চিত ৮০ শতাংশ মানুষের মুখে। গ্রামীণ রাস্তা-ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিয়ন পরিষদ ভিত্তিক উন্নয়নের ছোঁয়া লেগেছে ইউনিয়ন ব্যাপী।

এ ছাড়া ইউপি সদস্য-সদস্যাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হওয়ায় প্রাণ চাঞ্চল্যতায় ভরে উঠেছে ইউনিয়ন পরিষদ। একটি বিশ্বস্ত সুত্রে জানাযায় দুর্নীতিগ্রাস্থ এই চেয়ারম্যান স্ব-পদে বহাল হতে দৌড় ঝাঁপ শুরু করেছেন উচ্চ আদালতে। ইতোমধ্যে তার বিরুদ্ধে নারী কেলেংকারী সহ দুর্নীতির অর্থে বগুড়া জেলা শহরে বিলাস বগুল ২ টি বাড়ী ক্রয় করেছেন বলেও জানাযায়। তার বিরুদ্ধে দুর্নীতি দমন বিভাগের একাধিক মামলা তদন্তাধিন রয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় সহ উচ্চ আদালতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর দাবি দুর্নীতি গ্রস্থ এ চেয়াম্যান যাতে স্ব-পদে আসিন না হন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: