শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ৩ ব্যবসায়ীকে জরিমানা

বেলকুচিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ৩ ব্যবসায়ীকে জরিমানা

সিরাজগঞ্জের বেলকুচিতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টান্ন ও ইফতার সামগ্রী তৈরি করা এবং বিভিন্ন ধরণের চানাচুর, নিমকি, পাপড়ী, ভুরি ভাজা তৈরী করার দায়ে ৩ ব্যবসা প্রতিষ্টানে ৫৫ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মামুনুল হক।

বিকালে থেকে সন্ধ্যা প্রর্যন্ত বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নে কান্দাপাড়া বাজারে ও দৌলতপুর ইউনিয়নে দৌলতপুর গ্রামে গোপন সংবাদের ভিক্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন সিরাজগঞ্জ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মামুনুল হক।

এ সময় মোবাইল কোর্ট পরিচালনা কলে তার সাথে ছিলেন সিরাজগঞ্জের মিডিয়া অফিসের সিনিয়র সহকারী পরিচালক এম এম এইচ ইমরান, সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর চৌকশ সদস্যবৃন্দ।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মামুনুল হক এই প্রতিবেদককে জানান, অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী তৈরি করার দায়ে কান্দাপাড়া বাজারের তন্ময় মিষ্টান্ন ভান্ডার এর স্বত্বাধিকারী মানিক ঘোষের দোকানে ২০ হাজার টাকা, দৌলতপুর গ্রামে আব্দুল ছালামের নিজ বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন ধরণের চানাচুর, নিমকি, পাপড়ী, ভুরি ভাজা তৈরী করছেন যা কোন প্রকার অনুমোদন নেই এবং কোন প্যাকেটে উৎপানের তারিখ বা মেয়াদ নেই এর দায়ে ৩০ হাজার টাকা ও ফারুক আলীকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

মোবাইল কোট পরিচালনা শেষে দৌলতপুর ইউনিয়নের পেস্তক গ্রামে মৃত করোনা রোগীর বাড়িতে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার পরার্মশ দেন। এছাড়া আশপাশের এলাকায় মাইকিং করে সচেতন করেছে। এ সময় ইউ পি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: