শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নানা আয়োজনের মধ্যে দিয়ে সিরাজগঞ্জের বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের স্মরণ ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে বেলকুচি সরকারী কলেজ থেকে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ সকল শ্রেণীর মানুষের উপস্থিতিতে প্রভাতফেরী বের করা হয়। প্রভাত ফেরীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়।

এসময় ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভায় ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহর সভাপতিত্বে ও আব্দুর রউফ কমলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রত্না খাতুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম ইউসুফজী খাঁন, সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে রচনা, কবিতা, ছড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় এবং দেশ বরেণ্য শিল্পীদের গান পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শেষ হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর