রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে জাতীয় নাট্যোৎসবে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান মঞ্চায়িত

সিরাজগঞ্জে জাতীয় নাট্যোৎসবে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান মঞ্চায়িত

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান আয়োজিত জাতীয় নাট্যোৎসবের তৃতীয় দিনে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান নাটক মঞ্চায়িত হয়েছে। সোমবার সন্ধ্যায় শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে নাট্য নিকেতন মঞ্চায়ন করে নাটক যুদ্ধ সন্তান। নাটকটি রচনা করেছেন এ কে আজাদ এবং নির্দেশনা দিয়েছেন দিলীপ গৌর।

বর্তমান নতুন প্রজন্ম আমাদের দেশের ইতিহাস সঠিক ভাবে জানে না এবং জানার আগ্রহ রাখে না সেই বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধেও ইতিহাস তুলে ধরা হয়েছে নাটকটিতে। বলা হয়েছে এক বিরঙ্গনা ও তার যুদ্ধ সন্তানের গল্প।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে দিলীপ গৌর,বিপুল রাহা,আদিত্য গুণ,রিপু হোসেন,নিপা গুপ্তা,দীপা গুপ্তা,সুজিত মন্ডল,অংকুর পোদ্দার,জেপি উল্লাস,বিশাল চন্দ,শান্ত হোসেন,রাশেদ হোসেন,নিয়ন পারভেজ,স্বপন শেখ,আশরাফুল ইসলাম,নিবির সাহা। নাটক শেষে অভিনেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু এবং সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আয়োজনে মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপি জাতীয় নাট্যোৎসবের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ অঞ্চলের উৎসব চলছে শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে। উৎসবে সহযোগীতা করেছে সংস্কৃতি বিষায়ক মন্ত্রনালয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই উৎসব শেষ হবে ২৬ ফেব্রুয়ারি। ১২ দিন ব্যাপি উৎসবে গ্রুপ থিয়েটার ভুক্ত ১৩টি সংগঠন নাটক মঞ্চায়ন করবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর