মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে আত্মহত্যা রোধে কলেজে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

বেলকুচিতে আত্মহত্যা রোধে কলেজে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

আত্মহত্যা কোন সমাধান নয়..... "আত্মহত্যা পরিহার করি, জীবনকে উপভোগ করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচিতে জেলা পুলিশ সুপার হাসিবুল আলম, বিপিএমের নির্দেশক্রমে আত্মহত্যা, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ জানুয়ারী) দুপুরে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রি কলেজে উক্ত আত্মহত্যা রোধে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ এ,কে,এম শামসুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম, বেলকুচি থানার (ওসি তদন্ত) নূরে আলম পপ্রমুখ। এসময় অত্র কলেজের শিক্ষকগণ, সাংবাদিকবৃন্দ, কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, মাদকাশক্তি, অর্থনৈতিক সমস্যায় পতিত হওয়া,পারস্পরিক সম্পর্কের অবনতি এবং আরো অনেক অনাকাঙ্খিত পরিস্থিতি আত্মহত্যার জন্য দায়ী। আত্মহত্যা কোন সসমাধান নয়,আত্মহত্যা যে একটি মানসিক সমস্যা এ ব্যাপারে কারো দ্বিমত নেই।

এ প্রবণতা রোধ করতে হলে অবসাদ, ভীতি, মানসিক ব্যাধি দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক সচেতনতা জাগ্রত করাও জরুরি। আত্মহত্যা অনেক সময় নিজেকে বাঁচানোর জন্য এক ধরনের আর্তনাদ, বাঁচার আপ্রাণ প্রয়াস এবং সবক্ষেত্রে মৃত্যুকে বরণ বা মরতে বাধ্য হওয়ার জন্য নয়। বিষয়টিকে এভাবে মূল্যায়ন করে আত্মহত্যা প্রবণতা দূর করতে সকলের এগিয়ে আসা উচিত।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর