মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

স্ট্রোকে মারা যাওয়া কৃষি শ্রমিকের মেয়ের বিয়ে দিলেন আজিজ এমপি

স্ট্রোকে মারা যাওয়া কৃষি শ্রমিকের মেয়ের বিয়ে দিলেন আজিজ এমপি

২০১৯ সালের ২৫ এপ্রিল রোজ বৃস্পতিবার সকালে বোরো ধান কাটতে গিয়ে জমিতেই হিট স্ট্রোকে মারা যান কৃষিশ্রমিক সিরাজুল ইসলাম। পরদিন ২৭ এপ্রিল শনিবার এমপি আজিজ স্ত্রী ডা. হাফিজা সুলতানাকে সঙ্গে নিয়ে তার বাড়িতে উপস্থিত হয়ে ওই পরিবারের পাশে থাকার আশ্বাস দেন। এ সময় তার স্কুলপড়ুয়া দুই মেয়ে শাবনূর (১৬ ) ও স্বপ্নার (১৫) পড়াশুনা ও বিয়ের দায়িত্ব নেন।

এ সময় তিনি শাবনুর, স্বপ্না ও তাদের মা রূপবান খাতুনের হাতে ঈদের উপহারসামগ্রী তুলে দেন। একই সঙ্গে আর্থিক সহায়তাও প্রদান করেন। সেই সাথে বাড়ি নির্মাণ করে দেওয়া আস্বাস দেন। পরবর্তিতে দুই মাসের মাথায় ঘড় নির্মাণ ও ঘড়ের সমস্ত ফার্নিচার কিনে দেন। সেই সাথে চলমান চার বছর ঈদ সহ বিভিন্ন উৎসবে আর্থিক সহযোগিতা নিজে উপস্থিত থেকে দিয়ে যান। এরই ধারাবাহিকতায় আজ ২রা জুন শুক্রবার কিশোরী স্বপ্না (১৯) বিয়ে হয় একই ইউনিয়নের সড়াবাড়ী গ্রামের রওশন আলী আকন্দের বড় ছেলে মোঃ আরিফ হোসেন (২১)এর সাথে ।

এ ব্যাপারে বিধবা সিরাজুল ইসলামের স্ত্রী রূপবান খাতুন বলেন, এমপি আজিজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। তিনি আরো জানান আমার ঘড় ছিলনা, খাবার ছিলনা, এতো দুরাবস্থা ছিল। এমপি সাহেব আমার সব কিছু ব্যবস্থা করে দিয়েছেন। আজ মেয়ে স্বপ্নার বিয়ের সমস্ত দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে কন্যা দায় থেকে মুক্তি দিয়েছেন। এটি কখনো ভাবিনি। আল্লাহর কাছে দোয়া করি, উনি যেন ভালো থাকেন। এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন।

উল্লেখ্য: সিরাজুল ইসলামের বড় মেয়ে শাবনূরের বিয়ের সমস্ত দায়িত্ব এমপি আজিজ বহন করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: