শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ার ২ ঘন্টার ব্যবধানে ভাতার বই পেলেন প্রতিবন্ধী শিশুর মা

উল্লাপাড়ার ২ ঘন্টার ব্যবধানে ভাতার বই পেলেন প্রতিবন্ধী শিশুর মা

মাত্র ২ ঘন্টার মধ্যে অস্বচ্ছল প্রতিবন্ধী শিশুর ভাতা বই পেলেন মা আফরোজা বেগম। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোতালিব অস্বাভাবিক আকৃতির প্রতিবন্ধী শিশু কন্যাকে দেখে বুধবার এই ভাতার বইটি প্রস্তুত করে শিশু মা আফরোজা বেগমের হাতে তুলে দেন। আফরোজা উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের রামকান্তপুর গ্রামের মোঃ আরমান আলীর স্ত্রী।

এই দম্পতির আড়াই বছরের শিশু কন্যা খাদিজার মাথাটি জন্মের সময়ই বড় আকারের ছিল। পরে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মাথাটি অস্বাভাবিক রকমের আকৃতিতে রূপ নেয়। সবসময় ভারী মাথাটিকে পরিবাররে লোকজনকে ধরে রাখতে হয়। মাথার ভারে শিশুটি বসে থাকতে বা হাঁটতে পারে না। অস্বাভাবিক এই শিশুটিকে বহন করতে এখন হিমশিম খাচ্ছেন তার মা। শিশুটির চিকিৎসা করানোর কোন সামর্থ নেই আফরোজার অস্বচ্ছল পরিবারের।

আফরোজা খাতুন গত সোমবার উল্লাপাড়ায় তার মেয়ে খাদিজার লেখালেখির মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা নেবার জন্য গণমাধ্যম কর্মীদের কাছে এসেছিলেন। এসময় গণমাধ্যমকর্মীরা শিশুটিকে নিয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে যাবার পরার্মশ দেন আফরোজাকে। বুধবার (৭ সেপ্টেম্বর ২০২২) আফরোজা প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোতালিবের অফিসে যান। এই কর্মকর্তা শিশু খাদিজার অস্বাভাবিক অবস্থা দেখে সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন এবং পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজের সঙ্গে কথা বলে নিজ অফিস কর্মীদের সহযোগিতায় মাত্র ২ ঘন্টার মধ্যে প্রতিবন্ধী খাদিজার ভাতার বই প্রস্তুত করে মা আফরোজার হাতে তুলেদেন।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আব্দুল মোতালিব জানান, দ্রুত অস্বাভাবিক এই শিশু প্রতিবন্ধীর ভাতার বই করে দিতে পেরে তিনি খুবই আনন্দিত। অস্বচল আফরোজা এখন কিছুটা হলেও আর্থিক সহায়তা পাবেন।

এ বিষয়ে শিশু খাদিজার মা আফরোজা খাতুন বলেন, এতো কম সময়ের মধ্যে তিনি প্রতিবন্ধী ভাতার বই পাবেন তা কল্পনাও করতে পারেননি। ভাতার বই করে দেবার জন্য তিনি সমাজসেবা কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। তবে তার মেয়ের চিকিৎসার জন্য তিনি দেশের সহৃদয়বান ব্যক্তিদের প্রতি সহযোগিতার অনুরোধ জানান।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর