শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় এমপি ইমাম

উল্লাপাড়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় এমপি ইমাম

উল্লাপাড়ায় দীর্ঘ নয় বছর পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে । এ সভায় উপজেলার স্বাস্থ্য বিভাগে অব্যবস্থাপনা আছে কিনা তা খতিয়ে দেখার জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটি গঠন করা হয়েছে । বুধবার দুপুর ১২ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে এ সভার সভাপতি ডাঃ আতোয়ার গনি ওসমানির সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয় ।

এ সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম বলেন, উপজেলার হাসপাতাল গুলো গত নয় বছরে হাসপাতাল কতৃপক্ষের ইচ্ছে মতে চলেছে। তারা যা ইচ্ছে তাই করেছে, কোনো জবাবদিহিতা তাদের দিতে হয়নি । উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি বলে যে একটি কমিটি আছে তা গত নয় বছরেও কোনো সদস্যকে বলা হয়নি এবং কমিটি থাকলেও কোনো মিটিং ডাকা হয়নি । বিগত নয় বছরের মধ্যে এই প্রথম হাসপাতাল কর্তৃপক্ষ, হাসপাতাল ব্যবস্থপনা কমিটির মিটিং ডেকেছেন ।

তিনি আরও বলেন, হাসপাতাল গুলোর ঔষধ রক্ষানাবেক্ষন, বিতরণ ও চিকিৎসা সেবা ব্যবস্থা কোন পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখা দরকার । এ জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটি গঠন করার প্রস্তাব দেন । ওই কমিটি সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদন হয় ।

পরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্নাকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট অডিট কমিটি গঠন করা হয় । কমিটির অপর ২ সদস্য হলো উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আতোয়ার গনি ওসমানী ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব । ওই কমিটি হাসপাতাল গুলোর ঔষধ রক্ষানাবেক্ষন, বিতরণ ও চিকিৎসা সেবা ব্যবস্থা কোন পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখে এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর