বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় এমপি ইমাম

উল্লাপাড়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় এমপি ইমাম

উল্লাপাড়ায় দীর্ঘ নয় বছর পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে । এ সভায় উপজেলার স্বাস্থ্য বিভাগে অব্যবস্থাপনা আছে কিনা তা খতিয়ে দেখার জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটি গঠন করা হয়েছে । বুধবার দুপুর ১২ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে এ সভার সভাপতি ডাঃ আতোয়ার গনি ওসমানির সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয় ।

এ সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম বলেন, উপজেলার হাসপাতাল গুলো গত নয় বছরে হাসপাতাল কতৃপক্ষের ইচ্ছে মতে চলেছে। তারা যা ইচ্ছে তাই করেছে, কোনো জবাবদিহিতা তাদের দিতে হয়নি । উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি বলে যে একটি কমিটি আছে তা গত নয় বছরেও কোনো সদস্যকে বলা হয়নি এবং কমিটি থাকলেও কোনো মিটিং ডাকা হয়নি । বিগত নয় বছরের মধ্যে এই প্রথম হাসপাতাল কর্তৃপক্ষ, হাসপাতাল ব্যবস্থপনা কমিটির মিটিং ডেকেছেন ।

তিনি আরও বলেন, হাসপাতাল গুলোর ঔষধ রক্ষানাবেক্ষন, বিতরণ ও চিকিৎসা সেবা ব্যবস্থা কোন পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখা দরকার । এ জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটি গঠন করার প্রস্তাব দেন । ওই কমিটি সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদন হয় ।

পরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্নাকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট অডিট কমিটি গঠন করা হয় । কমিটির অপর ২ সদস্য হলো উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আতোয়ার গনি ওসমানী ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব । ওই কমিটি হাসপাতাল গুলোর ঔষধ রক্ষানাবেক্ষন, বিতরণ ও চিকিৎসা সেবা ব্যবস্থা কোন পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখে এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ।

আলোকিত সিরাজগঞ্জ