শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিপুরে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ উদ্বোধন

কাজিপুরে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ উদ্বোধন

সিরাজগঞ্জের কাজিপুরে অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহ ২০২১ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১ লা ডিসেম্বর সকাল ১১টায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের আয়োজনে কাজিপুর খাদ্য গুদাম প্রাঙ্গনে (মেঘাই) ভারচুয়ালী এই কার্যক্রমের উদ্বোধন করেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

উদ্বোধনী বক্তব্যে এমপি মহোদয় বলেন, ‘সরকারি বিধি মোতাবেক প্রকৃত কৃষকদের নিকট থেকে ধান স্বচ্ছতার সাথে সংগ্রহ ও মিলাররা যেন খাদ্য গুদামে-চাল সরবরাহ করতে হবে । দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মধ্যম আয়ের দেশের কাতারে নিয়ে গেছেন। এখন প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ধান-চালের গুণগত মান ধরে রাখতে হবে। লক্ষ মাত্রা অর্জন করতে হবে তাহলে পরবর্তীতে চাহিদা অনুযায়ী বরাদ্দ দেওয়া হবে।চরাঞ্চলের কৃষকরা যাতে সমস্যার সম্মুখীন না হয় সেদিকে খেয়াল রাখতে পরামর্শ দেন “উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।স্বাগতিক বক্তব্য রাখেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুস সোবহান। এ সময় উপস্থিত ছিলেন কাজিপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান টিএম আতিকুর রহমান নান্নু, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মিজানুর রহমান , উপজেলা চালকল মিল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক সরকার,ব্যবসায়ী নুরে মোমিন রানা সহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দও স্থানীয় ব্যক্তিবর্গ।সভাপতির বক্তব্যে ইউএনও বলেন, ‘কৃষকরা কোনোরকম হয়রানি ছাড়াই যেন খাদ্য গুদামে ধান সরবরাহ করতে পারে, সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব আরোপ করতে হবে।’

খাদ্য গুদাম কর্মকর্তা এস এম মিজানুর রহমান বলেন, ‘আমন মৌসুমে তালিকাবদ্ধ প্রকৃত কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি ধরে ১০৮০ টাকা মণপ্রতি মোট ৫৩৮ মেট্রিক টন ধান ও চুক্তিবদ্ধ প্রকৃত চালকল মালিকদের থেকে কেজি প্রতি ৪০ টাকা দরে ৫৮১ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।’মেঘাই গ্রামের কৃষক আব্দুস সামাদের নিকট থেকে ১ টন ধান ক্রয়ের মধ্যে দিয়ে উদ্বোধন কর্মসূচি শুরু হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর