শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেলে পাথর নিক্ষেপ প্রতিরোধে কামারখন্দে আলোচনা সভা অনুষ্ঠিত

রেলে পাথর নিক্ষেপ প্রতিরোধে কামারখন্দে আলোচনা সভা অনুষ্ঠিত

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ এবং রেলপথে নাশকতা প্রতিরোধে কামারখন্দের বাড়াকান্দি রেলওয়ে ডালার খেলার মাঠে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রবিবার (১০ অক্টোবর) ১১টার দিকে অফিসার ইনচার্জ সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানা পুলিশের উদ্যোগে এটি অনুষ্ঠিত হয় । 

সিনিয়র সহকারী পুলিশ সুপার ঈশ্বরদী রেলওয়ে সার্কেল (পাকশী) আমিনুর রহমান বলেন, মুলাডুলি, ভাঙ্গুড়া, বড়াল ব্রিজ, সলপ, জামতৈল স্টেশন এলাকা ও বঙ্গবন্ধু থানার পশ্চিম স্টেশন এলাকায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বেশি হয় । 

পুলিশ অনেক সময় তাদের আটক করে। কারো চোখের সামনে যদি এই ধরণের কার্যক্রম দেখতে পান তাহলে তাদের আটক করে পুলিশে খবর দেবেন। অথবা যারা এ ধরনের অপরাধের সাথে জড়িত আছে তাদের নাম ঠিকানা দেন। যারা তথ্য দিবেন তাদের নিরাপত্তার জন্য পরিচয় গোপন রেখে পাকশী জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে পুরস্কার দেওয়া হবে।

কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ বলেন, যারা ট্রেনে পাথর নিক্ষেপ করেন, তারা জানেন না এই ট্রেনে হয়তো বা তাদের পরিবারেরও কেউ থাকতে পারে, তারাও আহত হতে পারেন। এ জন্য সকলের সচেতনতা প্রয়োজন। তাদেরকে ধরিয়ে দেন যারা ট্রেনে পাথর নিক্ষেপ করে। 

এদিকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল ট্রেনে পাথর নিক্ষেপের শাস্তি সম্পর্ক জানায়, ১৮৯০ এর ২৭ ধারায় ট্রেনে পাথর নিক্ষেপের জন্য যাবৎ জীবন কারাদন্ড বা দশ বছরের কারাদন্ডে দন্ডীত হতে পারে। উদ্দেশ্যেমূলক পাথর নিক্ষেপের ট্রেনে থাকা কোন যাত্রীর মৃত্যু হলে অপরাধীর ফাঁসি হতে পারে।

এছাড়া রেলওয়ে ১৮৯০ এর ১৩০ ধারা মতে অপ্রাপ্ত বয়স্ক সন্তানেরা অপরাধ করলে তার শাস্তি অভিভাবকের হতে পারেও বলেও তিনি জানায়। 

এছাড়াও বক্তব্য দেন কামারখন্দ উপজেলা পরিষদের উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শম্পা রহমান,  ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ, উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলী সরকার, জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার আবু হান্নান। 

এছাড়া ও  সিরাজগঞ্জ বাজার স্টেশন রেলওয়ে পুলিশের এস আই আমিরুলসহ রেলওয়ে গুরুত্বপূর্ণ কর্মকর্তা-কর্মচারী  উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর