শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে সিসিডিএস’র আন্তর্জাতিক শান্তি দিবস পালন

সিরাজগঞ্জে সিসিডিএস’র আন্তর্জাতিক শান্তি দিবস পালন

সেন্টার ফর কমিউনিটি ডেভলপমেন্ট সার্ভিসেস -সিসিডিএস'র আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শান্তির প্রতীক সাদা কবুতর আকাশে অবমুক্ত করা হয়।

খ্রিশ্চিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশের সহযোগিতার স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা সিসিডিএস আয়োজন হেলাল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত মধ্যে দিয়ে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.আনোয়ার পারভেজ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সিরাজগঞ্জ সমাজসেবা অধিদপ্তরে সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী পরিচালক মো. ইসমাইল হোসেন, এক্সিম ব্যাংকের ম্যানেজার এম এম কামরুল হাসান, মর্ডান ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর এম ডি ও ওয়াস কোরনী মাসুদ, সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়ের এন্সিষ্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অবসর প্রাপ্ত) মো.মহিবুর রব, হাজী আহম্মেদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. লোকমান হোসেন, প্রথম আলো পত্রিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি আরিফুল গণি লিমন ও অন্বেষণ মুক্ত স্কাউট দলের সম্পাদক মো. হোসেন আলী ছোট্ট সহ বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তৃতারা বলেন, আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে আমাদের সকল কে সুস্থ মন মানুষিকতা এবং শান্তি প্রতিষ্ঠিত করতে হবে। রাষ্ট্র নিয়ম শৃঙ্খলা, পরিবার, সমাজ ও রাজনৈতিক চর্চার সব জায়গায়তে শান্তি বিরাজ ঘটাতে পারলে শান্তির কনো বিকল্প নেই। মূল্যবোধের মাপকাঠি হলো সত্য, সুন্দর, কল্যাণ। শান্তির অর্থ যুদ্ধ-বিভেদ থেকে মুক্তি ও আইনের প্রতি অনুগত একটি ন্যায় সংগত ও টেকশই বিশ্বের জন্য শান্তি উত্তম পরিচ্ছদ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন সিসিডিএস এর নির্বাহী পরিচালক মো. আইয়ুব আলী।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর