শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে জরুরী আলোচনা সভা

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে জরুরী আলোচনা সভা

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে সিরাজগঞ্জ রেল বাঁচাও আন্দোলন কমিটি। এর প্রেক্ষিতে বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ পাবলিক লাইব্রেরিতে রেল বাচাঁও আন্দোলনের জরুরী সভা অনুষ্ঠিত হয়।  

এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ রেল বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক এ্যাডভোকেট মাহবুব এ খোদা টুটুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিরাজগন্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো. তরিকুল ইসলাম, জেলা বাসদের আহবায়ক ও রেল বাচাঁও আন্দোলনের যুগ্ম আহবায়ক নব কুমার কর্মকার, সাংবাদিক হীরক গুন,সিরাজগঞ্জ নাট্য ফেডারেশন সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম সোহাগ, নাবিক নাট্যগোষ্ঠী সাবেক সভাপতি আনসার আলী ও সাধারণ সম্পাদক আশিক ইকবাল শামীম,রবিন্দ্র পরিষদের সাধারণ সম্পাদক নুরে আলম হীরা, স্বরসতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো.রফিকুল ইসলাম, ঘোড়াচরা উচ্চ বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সিরাজগন্জ পৌরসভার সাবেক কাউন্সিল শাহাদাত হোসেন, শেকর সংগঠনের সভাপতি নাসিমা আহমেদ, নাট্য নিকেতনের সাধারণ সম্পাদক মো. হোসেন আলী হাসান ছোট্ট, নাবিক নাট্যগোষ্ঠী সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ছাম্মি আহমেদ আজমীর, নাট্য কর্মী আফ্রিনা মায়া প্রমূখ।​​​

বক্তরা বলেন, দীর্ঘ দিনের আন্দোলনের ফলে রেলের নগড়ী সিরাজগঞ্জে একটি ট্রেন দেয়া হয়েছিলো লকডাউনের সময় সকল ট্রেন বন্ধ করে দেয়া হয়। কিন্ত  লকডাউন উঠে গেলে দেশের সকল ট্রেন চালু হলেও চালু করা হয়নি সিরাজগঞ্জ এক্সপ্রেস।

১. সিরাজগঞ্জ এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করন

২. সিরাজগঞ্জ এক্সপ্রেসে আন্তঃনগড় ট্রেনের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করন।

৩. বঙ্গবন্ধু সেতু থেকে সিরাজগঞ্জ হয়ে বগুড়া পর্যন্ত রেল সংযোজন স্থাপন এই তিন দাবিতে প্রধান মন্ত্রী ও রেলমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

উল্লেখ্য সিরাজগঞ্জ থেকে ঢাকা যাওয়ার জন্য একটাই মাত্র ট্রেন ছিলো সিরাজগঞ্জ এক্সপ্রেস সেটাও বন্ধ করে দেয়া হয়েছে। ফলে ট্রেনের নগড়ী হয়ে গেছে ট্রেন শুন্য।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর