শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুরুষের যেসব গুণাবলী আকৃষ্ট করে নারীদের

পুরুষের যেসব গুণাবলী আকৃষ্ট করে নারীদের

প্রতিটি নারীই চান তার জীবনে একজন রাজকুমার আসে। সেই পছন্দের মানুষটির মনে জায়গা পেতে চেষ্টারও ত্রুটি থাকে না। একসময়ে সুদর্শন ও স্বাস্থ্যবান পুরুষের প্রতি নারীরা বেশি দুর্বল হলেও বর্তমান সময়ে নারীদের পছন্দে বেশ পরিবর্তন এসেছে।

আধুনিক যুগের নারীরা সঙ্গী হিসেবে দায়িত্ববান, মানসিকভাবে পরিপক্ব এবং সহানুভূতিশীল পুরুষকেই প্রাধান্য দিয়ে থাকেন। সেই সঙ্গে পুরুষটির মধ্যে থাকতে হবে রোমান্টিকতা এবং আবেগের জায়গাও। পাশাপাশি পুরুষদের মধ্যে হাস্যরস, আত্মবিশ্বাস, বুদ্ধিমত্তার মতো গুণাবলীও খুঁজে থাকেন নারীরা। 

তবে পুরুষদের কিছু কিছু গুণাবলী নারীরা দারুণভাবে মুগ্ধ হন। বিবাহবহির্ভূত ডেটিং অ্যাপ গ্লিডেনের তথ্যমতে, পুরুষদের নিম্নের বিষয়গুলোয় নারীরা বিশেষভাবে আকৃষ্ট হন-

নেতৃত্ব এবং আত্মবিশ্বাস
যেসব পুরুষের মধ্যে নেতৃত্ব এবং আত্মবিশ্বাস প্রবল থাকে, তাদের প্রতি অধিকাংশ নারীই আকৃষ্ট হয়ে থাকেন। কেননা এ ধরনের পুরুষ যথেষ্ট দায়িত্ববান হয়ে থাকেন। তাছাড়া, নেতৃত্দানের ক্ষমতা পুরুষের মানসিক পরিপক্বতার ইঙ্গিতও বহন করে। সর্বোপরি যেসব নিজেদের ওপর বিশ্বাস রেখে দীর্ঘমেয়াদী পরিকল্পনা সাজিয়ে নিজের সিদ্ধান্তে অটল থাকতে পারেন, তাদের প্রতিই নারীরা বেশি টান অনুভব করে থাকেন।

আবেগীয় অনুভূতি প্রকাশ
জন্মগতভাবেই নারীদের তুলনায় পুরুষ কিছুটা চাপা স্বভাবের অধিকারী। এ কারণে নিজেদের অনুভূতি প্রকাশের ক্ষেত্রে পুরুষরা বরবারই একটু পিছিয়ে। সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছু পরিবর্তিত হলেও পুরুষরা এই বলয় থেকে এখনও বেরোতে পারেননি। তবে মনে রাখতে হবে, বোঝাপড়া এবং যোগসূত্রতা প্রতিটি সম্পর্কের চাবিকাঠি। আর এর জন্য নিজেকে প্রকাশের বিকল্প নেই। তাই যেসব পুরুষ নিজের অনুভূতি প্রকাশে সপ্রতিভ, তাদের প্রতিই নারীরা তুলনামূলক বেশি অনুরক্ত থাকেন। 

হাস্যরসাত্মক মনোভাব
মানসিক পরিপক্বতা দিয়ে সম্পর্ককে সবসময় গুরুগম্ভীরভাবে চালিয়ে গেলে একসময় তাতে একঘেয়েমি চলে আসে। তাই সম্পর্কে চাঙা রাখার অন্যতম বড় পূর্বশর্ত হলো সেটিকে আনন্দদায়ক রাখা। এক্ষেত্রে রসিকতা এবং খুনসুটি হয়ে উঠতে পারে বড় মাধ্যম। তাই ব্যক্তিত্বের পাশাপাশি যেসব পুরুষের মধ্যে হাস্যরসের যাবতীয় গুণাবলী রয়েছে, তাদের প্রতিই নারীরা বেশি আকৃষ্ট হয়ে থাকেন।

স্বাস্থ্য সচেতনতা
নারীকে মুগ্ধ করার জিম করা পেটানো শরীর কিংবা সিক্স প্যাক অ্যাবস থাকা বাঞ্ছনীয় কোনো বিষয় না। এর চেয়ে নিজের স্বাস্থ্য নিয়ে সচেতন পুরুষরাই রয়েছেন নারীদের পছন্দের তালিকায়। বলা হয়ে থাকে, স্বাস্থ্যই সকল সুখের মূল। তাই নির্ধারিত সময়সূচি মেনে সব কাজ করার পাশাপাশি যেসব পুরুষ নিজের সুস্থতার জন্য যাবতীয় বদঅভ্যাস থেকে দূরে থাকেন, তাদের প্রতি নারীদের টান তুলনামূলকভাবে বেশি থাকে।

বিনয়
সঙ্গী হিসেবে পুরুষের মধ্যে একজন নারী যেসব বৈশিষ্ট্য খুঁজেন, তার মধ্যে অন্যতম হলো বিনয়। একজন বিনয়ী পুরুষ ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন। পাশাপাশি জীবন নিয়ে তার ধারণাও থাকে ভিন্ন ধরনের। সেই সঙ্গে মানুষকেও তিনি যথাযথ সম্মান দিয়ে থাকেন। আর নারীরও যেকোনো পুরুষের কাছে সম্মানের আসনে থাকার প্রত্যাশা করেন। তাই বিনয়ী পুরুষের প্রতি নারীদের আকর্ষণ স্বাভাবিকভাবেই বেশি।

ভুল স্বীকারের মানসিকতা
মানুষমাত্রই আমাদের সবার ভুল হয়ে থাকে। আমরা কেউই ভুলত্রুটির ঊর্ধ্বে না। তবে অনেকেই সহজে নিজের ভুল স্বীকার করতে চান না। এ ধরনের বৈশিষ্ট্যপূর্ণ পুরুষদের নারীরা বরাবরই উপেক্ষা করে থাকেন। পরিবর্তে স্বচ্ছতা এবং সহজেই ভুল স্বীকার করে সংশোধনের মানসিকতা সম্পন্ন পুরুষদেরই সঙ্গী হিসেবে নারীরা প্রাধান্য দিয়ে থাকেন।

পোশাক সচেতনতা
পোশাক জ্ঞান এবং মানানসই পোশাক বেছে নেওয়ার ক্ষমতা না থাকলেই কোনো নারীই একজন পুরুষের প্রতি আকৃষ্ট হতে চাইবেন না। কারণ নারীরা বরাবরই সঙ্গী হিসেবে এমন পুরুষকে চান, একইসঙ্গে সুদর্শন হওয়ার পাশাপাশি যার মধ্যে পোশাক এবং ফ্যাশন সচেতনতা রয়েছে।

রোমান্টিকতা
সঙ্গী হিসেবে রোমান্টিক পুরুষরাই নারীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকেন। কারণ একজন রোমান্টিক পুরুষ তার সঙ্গীকে সম্মানের সঙ্গে রাণীর মতো করে রাখতে পারেন। সঙ্গীকে প্রতিনিয়ত সময় দেওয়া, তার যত্ন নেওয়া, বিশেষ বিশেষ দিনে সঙ্গীকে উপহার দিয়ে সেটিকে উপভোগ্য আর স্মরণীয় করে রাখা এবং প্রেমময় বার্তালাপের মাধ্যমে প্রশংসা করা পুরুষদেরই নারীরা সঙ্গী হিসেবে বেশি প্রাধান্য দিয়ে থাকেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর