বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সারা’র জনপ্রিয়তার রহস্য কী?

সারা’র জনপ্রিয়তার রহস্য কী?

সারা আলী খানের সঙ্গে যখন প্রথম দেখা হয়েছিল তখন তার বয়স ১১ কি ১২। স্ক্রিন অ্যাওয়ার্ড সে বছর ছিল সঞ্জয়লীলা বানসালির ‘ব্ল্যাক’ময়। তখনই সঞ্জয় বলেছিল, এ হলো সাইফ আলি খান আর অমৃতার মেয়ে। আগামী সাত-আট বছরের মধ্যেই সে বড় তারকা হতে যাচ্ছে। এভাবেই বলিউড হাঙ্গামাকে বলছিলেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক রাজা সেন।

তিনি আরও বলেন, সমসাময়িক সবার চেয়ে সারা আলী খান যেখানে এগিয়ে আছেন তা হলো তার নিবিড় স্বভাব এবং আকর্ষণীয় ব্যক্তিত্ব। তিনি শারিরীকভাবেই বেড়ে উঠেছেন, কিন্তু মনের ভেতরে থেকে গেছেন এক ১২ বছরের কিশোরী। এটাই তার চরিত্রের সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার। সে কারণেই তিনি ‘কেদারনাথ’ বা ‘সিমবা’ চলচ্চিত্রে গড়পরতা অভিনয় করলেও জনপ্রিয়তায় সমসাময়িক সবাইকে ছাড়িয়ে গেছেন। এমনকি তিনি তার তৃতীয় চলচ্চিত্র ‘লাভ আজকাল’ এও ছিলেন তার বাবা সাইফের প্রথমদিককার মতোই সাধারন।

কিন্তু, সাইফের চেয়ে তার মেয়ে যেখানে এগিয়ে তা হলো তার কনফিডেন্স। আর তীক্ষ্ণ ধী শক্তি সম্পন্ন। নিজের প্রচারণার জন্য যে কোনো জমায়েতকে সম্পূর্ণরূপে ব্যবহার করার ক্ষমতা রয়েছে তার।

সারা আলী খান তার সমসাময়িক সময়ের আলেয়া ফুরনেতেয়াল্লা, যে কি না নবাগতা হিসেবে কারিনা বা আলিয়ার কাছাকাছি অভিনয় করেছে, তার চোখেও জনপ্রিয় এবং বুদ্ধিমত্তা সম্পন্ন হিসেবে ধরা পড়েছে।

এমনকি শ্রীদেবীর মেয়ে জাহ্নবি কাপুরও তার সর্বস্ব জমা করে রাখেন ক্যামেরার সামনে দেওয়ার জন্য। কিন্তু ক্যামেরার বাইরে তিনি অতটা প্রাণবন্ত নন। সেখানেই সারা তাদের তুলনায় আলাদা। সবার সঙ্গেই সারার সম্পর্ক খুব ভালো। কিন্তু তিনি জানেন তার আশেপাশে কাকে রাখবেন। শুধুমাত্র তার ক্যারিয়ারে যারা তাকে গুরুত্বপূর্ণ মোড় পার করিয়ে দিয়েছেন তারাই তার আশেপাশে থাকতে পারেন।

চলচ্চচিত্র সমালোচক রাজা সেন বলেন, তিনি ধারণা করেন সারা তার বাবা-মা এমনকি দাদি শর্মিলা ঠাকুরের জনপ্রিয়তাকেও ছাপিয়ে যাবেন।

আলোকিত সিরাজগঞ্জ