সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

প্যারোলে মুক্তির বিষয়ে মুখ খুললেন খালেদার আইনজীবী খন্দকার মাহবুব

প্যারোলে মুক্তির বিষয়ে মুখ খুললেন খালেদার আইনজীবী খন্দকার মাহবুব

দুর্নীতির দায়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে রাজনৈতিক মহলে যে গুঞ্জন উঠেছে তা বিএনপির তরফ থেকে গুজব বলে দাবি করা হলেও তা কিছুটা পরিষ্কার করলেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি পাওয়ার বিষয়টি রাজনৈতিক। এটা নিয়ে আমার কথা বলা উচিত হবে না।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যদি সুনির্দিষ্ট কারণ দেখিয়ে খালেদা জিয়ার প্যারোলে মুক্তির আবেদন করা হয় তবে বিষয়টি আমরা ভেবে দেখবো। এমন বক্তব্যের বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের কাছে জানতে চাইলে রোববার (৭ এপ্রিল) তিনি একথা বলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আমি বারবার বলেছি, প্যারোলের বিষয়টি রাজনৈতিক। এখানে খালেদা জিয়া প্যারোলে যাবেন কিনা এবং সরকার প্যারোল দেবে কিনা এটা রাজনৈতিক সিদ্ধান্ত। আইনজীবী হিসেবে এ নিয়ে কথা বলা উচিৎ হবে না। আইনি প্রক্রিয়ায় জামিন কঠিন হবে। সুতরাং প্যারোল উত্তম পথ, সেটা দলের শীর্ষ নেতারা জানেন। ফলে আমি একজন আইনজীবী হয়ে এ বিষয়ে কোনো কথা বলতে চাই না।

খন্দকার মাহবুবের এমন বক্তব্যে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, খন্দকার মাহবুব মূলত সাংবাদিকদের প্রশ্নে ঘাবড়ে গিয়ে কিছু কথা বলে প্যারোলে মুক্তির বিষয়টি গোপন রাখার চেষ্টা করেছেন। বিএনপির নেতারা প্যারোলের বিষয়টি অস্বীকার করলেও প্যারোল নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে তা বোঝাই যাচ্ছে। যেহেতু খন্দকার মাহবুব বলেছেন, আইনি প্রক্রিয়ায় তাকে শিগগিরই মুক্ত করা সম্ভব নয় এবং তা দলের নেতারা জানেনও- মুক্ত করতে হলে প্যারোলই শেষ উপায়। এমনকি প্যারোলের বিভিন্ন উদাহরণ তুলে ধরে তিনি বলেন, দেশে, ভারতে, পাকিস্তানে প্যারোলে যাওয়ার নজির রয়েছে। রাজনৈতিক অঙ্গনে প্যারোলে যাওয়া প্রায়ই দেখা যায়।

এদিকে একই প্রশ্নের জবাবে খালেদা জিয়ার অপর আইনজীবী জয়নুল আবেদীন বলেন, আমরা প্যারোলের আবেদন করিনি। তবে দল চাইলে তা করা হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ