রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সোশ্যাল মিডিয়ায় ঈদ আনন্দ

সোশ্যাল মিডিয়ায় ঈদ আনন্দ

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি! আর এই আনন্দ আমাদের প্রতিবছর উদযাপিত হয় না না রকমের আনুষ্ঠানিকতার মাধ্যমে। আত্মীয়স্বজন , বন্ধু বান্ধব দেরকে নিয়ে ঈদ এর আমেজ বেড়ে যায় বহুগুনে। কিন্তু এবারের এই করোনা সংকটে কারো সাথে সশরীরে দেখা করা সম্ভব নয়।

তবে কি ঈদ এর আনন্দ থেমে যাবে? না, সোশ্যাল মিডিয়া এবং ডিজিটাল বাংলাদেশের এই উপযুক্ত সময়ে তা থেমে থাকবেনা তিল পরিমান ও। ইতি মধ্যে দেখা যাচ্ছে দূর দুরান্তের স্বজনদের সাথে কুশুল বিনময়, বিভিন্ন সংগিত শিল্পীদের গান গাওয়া থেকে শুরু করে সব কিছুই হচ্ছে এই ডিজিটাল মিডিয়ার মাধ্যমে।

সুতরাং এখন আর বাড়িতে গিয়ে কারো সাথে কুশল বিনিময় করবার জন্য আমাদের থেমে থাকতে হচ্ছেনা। খুব অনায়াশেই ফেসবুক, ইন্সটাগ্রাম, ওয়াটস অ্যাপ আরও না না রকম যোগাযোগ মাধ্যম গুলো কে ব্যবহার করে খুব সহজেই কথা বলার পাশাপাশি দেখেও নিতে পারছে তাদের স্বজনদের অবস্থা। এখনতো মুঠোফোনে সালামী দেবার ব্যাপার গুলো ও চলে এসেছে বাচ্চাদের কাছে। এভাবেই এই সোশ্যাল মিডিয়াকে উপযুক্ত ভাবে ব্যবহার করে ঈদ এর সকল আনন্দ নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিচ্ছে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ।

করোনার এই সংকট ঘন মুহূর্তে আমাদের সকলের উচিত স্বজনদের নিরাপত্তার কথা চিন্তা করে এভাবেই নিজেদের সময়টিকে ভার্চুয়াল জগতে নিজেদের বন্ধুদের সাথে আড্ডা আর কুশল বিনিময়ের মাধ্যমে কাটানো।

ঠিক যেভাবে আমরা আমাদের প্রবাশি আত্মীয়স্বজন দের সাথে এত দিন কুশল বিনিময় করে আসছি। ঠিক সেভাবেই এবার এই সংকটের সময় নিজেদের বিপদ থেকে রক্ষার্থে এবং এই সোশ্যাল মিডিয়ার শক্তিতে এবার এর ঈদ কে আরও আনন্দ ঘন করে তুলবো বলে বিশ্বাস রাখছি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর