বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে মানা হত্যার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও

সিরাজগঞ্জে মানা হত্যার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও

সিরাজগঞ্জে মাহমুদ হাসান মানা হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল রোববার সকালে পৌরসভার ৯নং ওয়ার্ডে একডালা ধোঁপাবাড়ি মহলাবাসির আয়োজনে চৌরাস্তা মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগ ও প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নিহতের বাবা ছবদের আলী ভুট্টো, সদর উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল বারি, গাঁজী আজগর আলী, ৯ নং ওয়ার্ড কাউন্সিল তাজ উদ্দিন, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমূখ। বক্তাগন বলেন, অনতিবিলম্বে মাহমুদ হাসান মানার হত্যার আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। মানার হত্যার বিষয়ে কোন প্রকার স্বজনপ্রীতি বা মামলা ধাঁপাচাপা দেয়া চলবে না।

প্রেমের বলি মানা একজন সহজ সরল পরিবারের সদস্য ছিল। তাকে রাতের অন্ধকারে ডেকে নিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছিল।  এই নৃশংস হত্যার ঘটনায় গোটা সিরাজগঞ্জ বাসির মাঝে শোকের ছায়া নেমে আসে। মানববন্ধন শেষে সারা শহর বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়। মানার হত্যার সাথে জড়িত ছানোয়ার, আনোয়ার, মনোয়ার ও শাওনের ফাঁসির দাবীতে হাজার হাজার নারী পুরুষ মানববন্ধনে অংশ গ্রহর করেন।  

উলেখ্য মাহমুদ হাসানের সাথে একই এলাকার সানোয়ার হোসেনের মেয়ে শাওন ইসলাম ইভার প্রেমের সম্পর্ক ছিল। এই প্রেমের জের ধরে শাওনের পরিবার গত শুক্রবারে মাহমুদকে হত্যা করে ঘরের জানালায় লাশ ঝুলিয়ে রাখা হয়। এই ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। 

আলোকিত সিরাজগঞ্জ