শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে এনডিপির কর্তৃক করোনায় ক্ষতি গ্রস্তদের মাঝে ত্রান বিতরণ

সিরাজগঞ্জে এনডিপির কর্তৃক করোনায় ক্ষতি গ্রস্তদের মাঝে ত্রান বিতরণ

জাতীয় মানবাধিকার কমিশনের উদ্যোগে ইউএনডিপি’র হিউম্যান রাইটস প্রোগ্রামের সহায়তায় সিরাজগঞ্জে করোনা ভাইরাস  কর্মহীন  পরিবার ও প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ  সামগ্রী  বিতরণ  করা  হয়েছে ।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে  হোসেনপুর দক্ষিণ  পাড়ায় সিএসও কোয়ালিশন লিড পাটনার  ন্যাশনাল  ডেভেলপমেন্ট  প্রোগ্রাম  এনডিপি'র মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন  করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ। ত্রাণ  বিতরণ  পূর্বে সংক্ষিপ্ত আকারে    বক্তব্য  রাখেন  বিশিষ্ট  সাংবাদিক  হেলাল  আহমেদ, এনডিপি'র  উপপরিচালক  কাজী মাসুদজামান পল প্রমূখ।

বক্তারা বলেন , বিশ্বের বিভিন্ন দেশের মত আমাদের দেশে করোনা ভাইরাসের কারনে বর্তমানে দিন এনে দিন খাওয়া মানুষ গুলো কর্মহীন হয়ে পড়েছে। ফলে বিপাকে পড়েছে অসহায়,কর্মহীন এবং   প্রতিবন্ধীরা।  তাই এই দুর্যোগ কালীন সময়ে কোন পরিবার যেনো না খেয়ে থাকে সেজন্য আজ তাদেরকে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

এসময় এনডিপি'র প্রতিবন্ধীতা ও শিক্ষা কর্মসূচি সহকারী  ব্যবস্থাপক শিপন চন্দ্র  নাগ এমডিপি নির্বাহী  পরিচালক  আসলাম  শেখ, এমডিপি  সভাপতি  সাবিনা  ইয়াসমিন, সহ সভাপতি এবং যুগের  কথা পত্রিকার সিনিয়র  সাংবাদিক  এ এইচ  মুন্না , সমাজ সেবক আবিদ হোসেন সাদী উপস্থিত  ছিলেন । কর্মহীন ৫৫৭টি পরিবার এবংব৫৪ টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল ১২ কেজী, আটা ৬ কেজী, মুশুর ডাল ৩ কেজী, চিনি ১ কেজী, লবন ১ কেজী, সয়াবিন তেল ২ লিটার , চিড়া ১ কেজী, সুজি ৫০০ গ্রাম ও সাবান ৬টি।

উল্লেখ্য, জাতীয় মানবাধিকার কমিশন গত বছর ইউএনডিপি’র সহযোগীতায় হিউম্যান রাইটস প্রোগ্রামের আওতায় সিরাজগঞ্জ জেলায় সিএসও নেটওয়ার্কের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির মানবাধিকার উন্নয়নে অত্যন্ত সফল ও প্রশংসনীয় কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর