শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবারের প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি পারিশ্রমিক মুশফিকের

এবারের প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি পারিশ্রমিক মুশফিকের

দলবদলের তখনো বাকি ছিল আড়াই মাসের মত। বিপিএল চলছিল। হঠাৎ শেরে বাংলায় গুঞ্জন, সাংবাদিকদের মধ্যে চাঞ্চল্য- রকিবুল হাসান এবারের লিগে ৬০ লাখ টাকা পারিশ্রমিক দাবি করেছেন।

বাজারের গুজব নয়। গত লিগে যে দলের হয়ে রকিবুল রানের ফুলঝুরি ছুটিয়েছিলেন, এবার সেই মোহামেডানের এক দায়িত্বশীল কর্মকর্তা নিজে দিয়েছেন এ তথ্য। তার কাছেই বিপিএলের সময় অত টাকা হাঁকিয়ে বসেন রকিবুল।

তবে ৬০ লাখ টাকা পারিশ্রমিক দাবি করলেও শেষ পর্যন্ত অত টাকা পাননি রকিবুল। তার গতবারের দল মোহামেডান এবার কাউকেই এত বিরাট অংকের অর্থ দিয়ে দলেও রাখছে না, নিচ্ছেও না।

এমনকি রকিবুলও অত টাকা পাচ্ছেন না। আগেরবার লিগে ধারাবাহিকভাবে ভাল খেলে রান তোলায় শীর্ষ স্থানে থাকা রকিবুল শেষ পর্যন্ত অর্ধ কোটির কমে (৪০ লাখ টাকার আশপাশে) নাম লিখাতে যাচ্ছেন প্রাইম ব্যাংকে।

শেষ পর্যন্ত রকিবুল নন, আসন্ন প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন মুশফিকুর রহীম। জানা গেছে, ৬৫ লাখ টাকায় মুশফিকের সাথে কথা-বার্তা পাকা করেছে আবাহনী।

জাতীয় দলের জার্সি গায়ে সাকিবই সেরা। আন্তর্জাতিক ক্রিকেটেও বাংলাদেশের পোস্টারবয় সাকিব। তবে ঘরোয়া ক্রিকেটে আনুপাতিক হারে সাফল্য কম। তাই বলে ঘরোয়া ক্রিকেট, বিশেষ করে ঢাকার ক্লাব ক্রিকেটে যে তার ডিমান্ড কম, তাও না।

প্রতি বছরই সাবিকে পেতে আগ্রহী হয়ে ওঠে ক্লাবগুলো। গত ১০ বছরে সাকিব যে কয়বার প্রিমিয়ার লিগ খেলেছেন, তার বড় সময় তিনিই ছিলেন সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার। তবে এবার সেই সাকিব নেই প্রিমিয়ার লিগে। আইসিসির সাসপেন্সনের খাঁড়ায় পড়ে মাঠের বাইরে তিনি।

এখন তার বদলে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন মুশফিকুর রহীম। আবাহনীর উচ্চ পর্যায়ের নির্ভরশীল সূত্র জানিয়েছে, মুশফিকুর রহীমকে তারা ৬৫ লাখ টাকায় দলে ভিড়াতে যাচ্ছেন। তার সাথে চুক্তি হয়েও গেছে। মোটা অংকের অগ্রীমও দিয়ে দেয়া হয়েছে।

তারই বিনিময়ে ক্লাব ক্রিকেটে প্রথমবার আকাশী-হলুদ জার্সি গায়ে চড়াতে যাচ্ছেন সব ফরম্যাটে সবচেয়ে ধারাবাহিকভাবে ভাল খেলা এ মিডল অর্ডার ব্যাটসম্যান।

এদিকে অর্থ প্রাপ্তিতে মুশফিকের খুব কাছাকাছি আছেন ‘পঞ্চ পান্ডবের’ বাকি তিন সদস্য মাশরাফি, তামিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই তিন বড় তারকাই ৫০ লাখ টাকার ওপরে পাচ্ছেন। এর বাইরে লিটন দাস, সৌম্য সরকারসহ আরও কজন ৪০ লাখ টাকার বেশি পাবেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর