শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হলুদ সাংবাদিকতা রুখতে চলছে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ

হলুদ সাংবাদিকতা রুখতে চলছে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, হলুদ সাংবাদিকতা রুখতে সারাদেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ চলছে। এটি শেষে সবাইকে সুনির্দিষ্ট পরিচয়পত্র প্রদান করা হবে।

প্রেস কাউন্সিলের পরিচয়পত্রের বাইরে সাংবাদিকতা করার আর সুযোগ থাকবে না। পাশাপাশি বেতন কাঠামোসহ ওয়েজবোর্ড নীতিমালার বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। ২৯ অক্টোবর  বৃহস্পতিবার বিকেলে ফেনী জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মুজিববর্ষের অঙ্গীকার 'হলুদ সাংবাদিকতা পরিহার' শীর্ষক বাংলাদেশ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারা দেশেই সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নির্দিষ্ট করার বিষয়ে দাবি উঠেছে। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক পর্যায় নির্ধারণের দাবি রয়েছে। তবে এ বিষয়ে আরো কিছু দিক বিবেচনায় রাখা হচ্ছে। এ সময় তিনি চলতি বছরেই প্রেস কাউন্সিল আইন অনুমোদন হতে পারে বলে জানান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা তথ্য অফিসার মো. দেলোয়ার হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর