শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের শতবর্ষ উৎযাপন

সিরাজগঞ্জে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের শতবর্ষ উৎযাপন

বল বীর-বল উন্নত মম শির!
শির নেহারী আমারি নত শির
ওই শিখর হিমাদ্রিব।

সিরাজগঞ্জ শহীদ ক্যাপটেন এম.মুনসুর আলী অডিটোরিয়ামে কবি কাজি নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার শতবর্ষপূর্তি ও বসন্ত বরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধায় সিরাজগঞ্জ জেলা নজরুল একাডেমির আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলহাজ্ব কে.এম হোসেন আলী হাসান অনুষ্ঠানটি উদ্ভোদন করেন।

নজরুল একাডেমির সভাপতি ও সিরাজগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি হেলাল আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ ইসহাক আলী, জেলা আ’লীগের সংরক্ষিত মহিলা আসনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, মোস্তফা কামাল প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ বলেন, কবি কাজি নজরুল ইসলাম সারাজীবন তার লেখার মাধ্যমে সমাজের সকল অসংগতি তুলে ধরেছেন। সংগ্রাম করেছেন। রুটির দোকানে কাজ করেছেন। কোন বাধা তার পথ ভ্রষ্ট করতে পারে নাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে বাংলাদেশে এনে সোনার বাংলাকে সাহিত্য সমৃদ্ধ করেছেন। তাকে জাতীয় কবি ভূষিত করেছেন। একটা যুদ্ধবিধস্ত দেশে অল্প সময়ে বঙ্গবন্ধু যখন যা করা দরকার ঠিক তাই করেছেন। বাংলার ইতিহাস ও জাতীয় কবির ইতিহাস সম্পর্কে পরবর্তী প্রজন্মকে পারিবারিক ভাবে তুলে ধরার আহ্বান জানান তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর