শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে প্রয়াত বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের স্বরণ সভা

সিরাজগঞ্জে প্রয়াত বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের স্বরণ সভা

সিরাজগঞ্জে বাংলাদেশ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র সাবেক স্বরাষ্ট্র, ডাক, তার ও টেলিযোগাযোগ, গৃহায়ন ও গণপূর্ত এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা বলেন, পিতা শহীদ এম মনসুর আলীর মতই আওয়ামীলীগ ও শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ছিলেন মোহাম্মদ নাসিম। তাঁর বাবা বঙ্গবন্ধুর সাথে বিশ্বাস ঘাতকতা না করে মৃত্যুকে আলিঙ্গণ করে নিয়েছেন। মোহাম্মদ নাসিমও বাবার মতো আওয়ামীলীগ ও শেখ হাসিনার প্রশ্নে কোনদিন আপোষ করেননি।

স্মরণ সভায় মোহাম্মদ নাসিমকে একজন কর্মযোগী ও কর্মীবান্ধব একজন রাজনীতিবিদ উল্লেখ করে বক্তারা আরও বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন নির্ভিক রাজনীতিবিদ। গণতান্ত্রিক আন্দোলনে মাঠে থেকে পুলিশের লাঠিপেটা খেয়েও আন্দোলনে অটল ছিলেন তিনি। তিনি নেতাকর্মী কিংবা সাধারণ মানুষকে অৎ¯্র সময় দিতেন। এ কারণেই জগনণের নেতাতে পরিণত হয়েছিলেন তিনি। তাঁর মৃত্যুতে দেশ ত্যাগী নি:স্বার্থ জননেতাকে হারিয়েছে। তার চলে যাওয়ার ক্ষতি পূরণ হবার নয়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামছুজ্জামান আলোর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি, আব্দুল মমিন মন্ডল এমপি, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, কে এম হোসেন আলী হাসান, যুগ্ন-সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা মনোয়ার হোসেন বিপুল, কেন্দ্রীয় যুব মহিলালীগের যুগ্ন সম্পাদক জেদ্দা পারভীন রিমি প্রমূখ।

স্মরণ সভায় ডা. আব্দুল আজিজ এমপি, সাবেক এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, সাবেক এমপি শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান, বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, রাশেদ ইউসুফ জুয়েল, একরামুল হকসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগের নেতৃবৃন্দ ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর