শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে জাপান টোবাকোকে ২ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জে জাপান টোবাকোকে ২ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ উল্লাপাড়ার হাটিকুমরুল রোডে অবস্থিত জাপান টোবাকো ইন্টারন্যাশনাল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ বিজ্ঞাপন সামগ্রী জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় জাপান টোবাকো ইন্টারন্যাশনাল অফিসের এইচ এম ইমরান হাসানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।পরে একই স্থানে বিজ্ঞাপন প্রচারে সহায়তা করার জন্য মোঃ তাহের আলীকে ধুমপান ও তামাক জাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৫(৪) ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার বিকেলে চার টায় হাটিকুমরুল রোডে এলাকায় অবস্থিত জাপান টোবাকো অফিসে চালানো এই অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ইসরাত জাহান এবং জিন্নাতুল আরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান বলেন,ধূমপানে আকৃষ্ট করতে বিপুল পরিমাণ অবৈধ বিজ্ঞাপন সামগ্রী মজুদ করেছিল জাপান টোবাকো।অভিযানে কার্টন ফেস্টুন, লিফলেট, সিগারেটের ডামি প্যাকেট, নতুন প্রোডাক্টের বিজ্ঞাপন, বিভিন্ন ধরনের গিফ্ট সামগ্রীর জব্দ করা হয়। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এর স্পষ্ট লঙ্ঘন।

আইন অমান্য করায় জাপান টোবাকো প্রতিষ্ঠানকে জরিমানা করে সাবধান করা হয়েছে। এরপরই বিদ্যমান আইনি বিধি-নিষেধ এড়িয়ে আগ্রাসী প্রচার চালাচ্ছে জাপান টোবাকো।

তাই ভবিষ্যতে এ আইন লঙ্ঘন করে অবৈধ বিজ্ঞাপন প্রদর্শন করলে বর্তমান জরিমানার দ্বিগুণহারে জরিমানা করা হবে । এসময় স্যানিটোরি ইনপেক্টর এস,এম শহিদুল ইসলাম রন্টু,কাজী সোহেল রানা সহ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের পেশকার মোঃ জাহাঙ্গীর আলম ও আতাউর রহমান এবং পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর