শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ চৌহালিতে মানসম্মত অভিবাসন নিশ্চিতকল্পে প্রেসব্রিফিং

সিরাজগঞ্জ চৌহালিতে মানসম্মত অভিবাসন নিশ্চিতকল্পে প্রেসব্রিফিং

চৌহালীতে  নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিতকল্পে জনসচেতনতা উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং ও সেমিনার করেছেন চৌহালী উপজেলা চেয়ারম্যন ও উপজেলা নির্বাহী অফিসার  সোমবার  (১০ জানুয়ারী) সকাল সাড়ে এগারটার দিকে চৌহালী  উপজেলা হলরুমে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস বিজ্ঞপ্তির সূত্রে জানা যায়, ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন নির্বাচনে বিজয়ী হলে আগামী ৫ বছরে ১ কোটি ২৮ লক্ষ কর্মসংস্থান সৃজনের পরিকল্পনা এবং প্রতি উপজেলা হতে প্রায় ১০০০ জন যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

এ লক্ষ্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিরাপদ, সুশৃঙ্খল নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করতে কাজ করছেন। এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফরকালে জাপানের প্রধানমন্ত্রী সিনজো আবেকে বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়ে জাপানের চাকা সচল রাখার জন্য ২০১৯ সালের ২৭ আগষ্টে সহযোগিতামূলক 'মেমোরেন্ডাম' স্বাক্ষরের মাধ্যমে ৯ম দেশ হিসেবে স্বীকৃতি লাভ করে এবং ১৫টি ক্যাটাগরিতে Specillfied Skill Worker(SSW) ২০২৫ সাল পর্যন্ত বাংলাদেশ থেকে শ্রমিক নিবেন। আরো জানা যায়, বর্তমানে ৬৪ টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার ও ৬টি ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি মাধ্যমে কর্মীদের ৫৫ টি ট্রেডে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

এছাড়া দেশে প্রবাসীদের ছেলে মেয়েদের শিক্ষা বৃত্তির ব্যবস্থা, প্রবাসে অসুস্থ হলে বৈধভাবে গমনকারীদের চিকিৎসা জন্য ১ লক্ষ টাকার অনুদান প্রদান, প্রবাসে মারা গেলে পরিবহন ও অন্যান্য খরচ জন্য ৩৫ হাজার এবং মৃত কর্মীর ওয়ারীশকে ৩ লক্ষ টাকা পর্যন্ত মন্ত্রণালয় থেকে দেওয়া হচ্ছে। প্রবাসীদের জন্য সুরক্ষার জন্য বীনা পলিসি চালু করা হয়েছে।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন  উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার ,  এছাড়া উপস্থিত ছিলেন, চৌহালী থানার অফিসার ইনচার্জ মোঃ রাশেদুল ইসলাম বিশ্বাস,  আওয়ামীলীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব, জেলা কর্মসংস্থার সহকারী পরিচালক মুহাম্মদ আনোয়ার হোসেন,প্রকৌশলী মোঃ নাজমুল হক,  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন, সরকারী কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইনের সাংবাদিক বৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর