শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সারওয়ার আলীর বাড়িতে হামলা ডাকাতির উদ্দেশ্যে: পিবিআই

সারওয়ার আলীর বাড়িতে হামলা ডাকাতির উদ্দেশ্যে: পিবিআই

জঙ্গি হামলা নয় ডাকাতির উদ্দেশ্যেই মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও ছায়ানটের নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলীর বাসায় দুর্বৃত্তরা হামলা করে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার ভোর ৬টায় রাজধানীর উত্তরা থেকে ওই হামলার ঘটনায় মো. ফরহাদ (১৮) নামে একজনকে গ্রেফতার করে পিবিআই। পরে ফরহাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে এক সংবাদ সম্মেলনে পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ এ তথ্য জানায়।

পিবিআই জানায়, নাজমুলসহ আরো অজ্ঞাতনামা ৫ জন ঘটনার আগের দিন ৪ জানুয়ারি রাজধানীর আশকোনা এলাকায় হাজী ক্যাম্পের সামনে একটি হোটেলে হামলার পরিকল্পনা করে। ঘটনার দিন বিকেল ৫টায় আশকোনা এলাকার হোটেল রোজ ভ্যালীর ৩০৩ নম্বর কক্ষে নাজমুলের নেতৃত্বে সাতজন হামলার চূড়ান্ত পরিকল্পনা করে। ওই হোটেল থেকে সিসিটিভি ফুটেজে সাতজনেরই উপস্থিতি পাওয়া গেছে।

গ্রেফতার ফরহাদ জানায়, ঘটনার মূলহোতা নাজমুল সারোয়ার আলীর বাসায় নগদ টাকা ও স্বর্ণালংকার আছে বলে সবাইকে জানায় এবং বাসার পরিবেশ, কক্ষ, পার্কিং প্লেস ইত্যাদি বিষয়ে অবগত করে। হামলার সময় কার কী ভূমিকা হবে তাও বুঝিয়ে দেয়। ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে ওই হোটেল থেকে ফরহাদসহ ৬ জন ঘটনাস্থলের দিকে যায়। এ সময় নাজমুল একটি ব্যাগে ৭টি চাপাতি ও ৭টি সুইচ গিয়ার ছুরি নিয়ে প্রত্যেককে একটি করে ছুরি দেয়।

পরিকল্পনা অনুযায়ী ২জন ছুরি নিয়ে বাসার উপরে উঠে এবং নাজমুলসহ ৫জন বাসার নিচে অবস্থান করে। নিচে থাকা সবারই বাসায় প্রবেশের কথা থাকলেও ভিকটিম পরিবার ও প্রতিবেশীদের ডাক-চিৎকার শুরু করলে ২ দুর্বৃত্ত দৌড়ে নিচে চলে আসলে এবং সবাই পালিয়ে যায়।

ঘটনার বিবরণ সম্পর্কে পিবিআই জানায়, ওইদিন রাত সাড়ে ১০টার দিকে উত্তরা ৭নং সেক্টরের ডা. সারওয়ারের বাসায় তার স্ত্রী ডা. মাখদুমা নার্গিসসহ অন্যরা রাতের খাওয়া শেষে টিভি দেখছিলেন। ওই সময় বাসার ৩য় তলায় থাকা তার মেয়ে ড. সায়মা আলীর বাসার মূল দরজায় অজ্ঞাত দুই দুর্বৃত্ত এসে কড়া নাড়ে। তার মেয়ে দরজার ছিটকিনি খুললে দুর্বৃত্তরা বাসার ঢুকে তার মেয়ে, মেয়ের জামাই মো. হুমায়ুন কবির ও নাতনী অহনা কবিরের গলায় ছুরি ধরে। পরে তাদের মধ্যে একজন তার মেয়েকে ছেড়ে দিয়ে চার তলার বাসায় কড়া নাড়ে। তখন সারওয়ার আলী দরজার খুলতেই দুর্বৃত্তরা ভেতরে ঢুকে তাকে মেঝেতে ফেলে গলায় ছুরি ধরে। এ সময় তার স্ত্রীর চিৎকারে তৃতীয় তলার অপর দুর্বৃত্ত চার তলায় আসে। এছাড়া দ্বিতীয় তলার ভাড়াটিয়া মেজর (অবসরপ্রাপ্ত) সাহাবুদ্দিন চাকলাদার ও তার ছেলে মোবাশ্বের চাকলাদার সজিবও চার তলায় আসেন।

সাহাবুদ্দিন চাকলাদার দুর্বৃত্তদের একজনকে জাপটে ধরে এবং তার ছেলে সজিব একটি গ্লাস অন্য দুর্বৃত্তকে লক্ষ্য করে ছুঁড়ে মারে। তখন দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।

পরে সারওয়ার আলীর মেয়ে ৯৯৯-এ ফোন দিলে উত্তরা পশ্চিম থানা পুলিশ এসে দুর্বৃত্তদের ফেলে যাওয়া ১টি মোবাইল সেট, ৭টি চাপাতি, সিম বিহীন একটি মোবাইল, আইপ্যাড, নাইলনের দড়িসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে।

এরপর ডা. সারওয়ার আলী তার বাসার দারোয়ান মো. হাসান ও পূর্বের ড্রাইভার নাজমুলসহ অজ্ঞাতনামা ৫ জনের বিরুদ্ধে বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। এ ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে পিবিআই।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর