শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে গ্রাম পুলিশের ৩দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

শাহজাদপুরে গ্রাম পুলিশের ৩দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

আইন শৃঙ্খলা রক্ষায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের গ্রাম পুলিশদের ৩দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রথম পর্যায়ে ৪টি ইউনিয়নের ১‘শ ২৬ জন গ্রাম পুলিশকে ৩টি গ্রুপের মাধ্যমে এ প্রশিক্ষণ দেওয়া হবে। ইউনিয়ন গুলি হল, পোতাজিয়া, কায়েমপুর, নরিনা ও রূপবাটি ইউনিয়ন।

গতকাল ২১ নভেম্বর শনিবার শাহজাদপুর উপজেলা পরিষদের হল রুমে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন। এতে উপস্থিত ছিলেন,শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার(ভ‚মি) মাসুদ হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মমতাজ উদ্দিন শেখ প্রমুখ।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আয়োজিত ও শাহজাদপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক এ প্রশিক্ষণে পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়নের গ্রাম পুলিশ গণ অংশ গ্রহণ করবেন।

এ প্রশিক্ষণে গ্রাম পুলিশের আচরণ ও শৃঙ্খলা, দায়িত্ব ও কার্যাবলি, অনুশীলন, যৌতুক, বাল্যবিবাহ নিরোধ, নারী ও শিশু পাচার রোধে গ্রাম পুলিশের ভূমিকা, জন্ম-মৃত্যু নিবন্ধন ও স্যানিটেশন কার্যক্রমে গ্রাম পুলিশের ভূমিকা, পরিবেশ সংরক্ষণ ও দূর্যোগ ব্যবস্থাপনায় গ্রাম পুলিশের ভূমিকা, সামাজিক নিরাপত্তা কার্যক্রম ও প্রতিবন্ধীদের কল্যাণে গ্রাম পুলিশের ভূমিকা, তথ্য প্রাপ্তীর অধিকার, নাগরিক সনদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর কার্যক্রমে গ্রাম পুলিশের ভ‚মিকার বিষয়ে বিষদ প্রশিক্ষণ দেওয়া হবে ৩ দিন ব্যাপী।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর