শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাহজাদপুর চরাঞ্চলে হানিফ সংকেতের বানভাসিদের মাঝে খাদ্য বিতরণ

শাহজাদপুর চরাঞ্চলে হানিফ সংকেতের বানভাসিদের মাঝে খাদ্য বিতরণ

সিরাজগঞ্জের দূর্গম চরাঞ্চলে বানভাসি মানুষের মাঝে জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের উদ্দ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

মহামারী করোনার সাথে বাংলাদেশে শুরু হয়েছে, প্রাকৃতিক বিপর্যয় বন্যা৷ দেশের অনেক অঞ্চলের বানভাসি মানুষ এখন মানবেতর জীবন যাপন করছে।

নেই মাথার উপর আচ্ছাদন, নেই প্র‍য়োজনীয় খাদ্য, সাথে আবার মৌসুমী বৃষ্টি। এই দুঃসহ অবস্থায় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নের মাকড়া  ও শ্রীপুর চরাঞ্চলের ২০০ টি বানভাসি পরিবারের মাঝে বুধবার (০৫ আগষ্ট)  সকালে এই সব খাদ্যসামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়। 

খাদ্যসামগ্রী গুলোর  মধ্য ছিল  চাউল,, ময়দা, মুড়ি,  চিড়া, চিনি ,ডাউল , সালাইন ,লবণ ও বিস্কুট।
ইত্যাদিতে প্রদর্শিত ফেসবুকে সেবাদানকারী মামুন বিশ্বাসের মাধ্যমে হানিফ সংকেতের পক্ষ থেকে  এই খাদ্যসামগ্রী উপহার বিতরণ করেন। 

এ সময় মামুন বিশ্বাস জানান, চরের অধিকাংশ  মানুষ জীবনরে ঝুঁকি  নিয়ে  বন্যার পানিতে পরিবার ও গবাদিপশু নিয়ে বেঁচে থাকার যুদ্ধ চালিয়ে যাচ্ছে৷ একদিকে করোনা দুর্যোগ ,অন্যদিকে ঘরের ভেতর হাটুপানি, অপরদিকে কাজ কর্ম না করায় পেটে ক্ষুধা।  চারদিকে থইথই পানি, বেঁচে থাকার আপ্রাণ চেষ্টা,সামনে  অনিশ্চিত ভবিষ্যৎ। মানুষের এই দুঃসময়ে হানিফ সংকেত স্যার সিরাজগঞ্জের বানভাসি মানুষ গুলো পাশে এসে দাঁড়ান।

হানিফ সংকেত জানান, “চরাঞ্চলরে বানভাসি  মানুষেরা  বর্তমানে দুঃসহ জীবন যাপন করছে । তাই আমি আমার সামর্থ্য অনুযায়ী দূর্গম চরাঞ্চলের  বন্যার্ত কিছু মানুষের জন্য কিছু খাদ্যসামগ্রী বিতরণ করতে বলেছি ,মামুন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে তার সহযোগিদের নিয়ে এই দায়িত্বটি পালন করেছে । সবাইকে আন্তরিক ধন্যবাদ।”

সিরাজগঞ্জের বানভাসি মানুষরে পাশে দাঁড়ানোর জন্য হানিফ সংকেতের প্রতি কৃতজ্ঞতা জানান ত্রাণ কার্যক্রমে থাকা সংশ্লিষ্ট ব্যক্তিরা।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর