মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রমজানে তিনগুণ নিত্যপণ্য আমদানি করা হবে

রমজানে তিনগুণ নিত্যপণ্য আমদানি করা হবে

রমজানে ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে টিসিবির মাধ্যমে এবার তিনগুণ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি করা হবে। নিত্যপণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে। এসব পণ্যের মধ্যে রয়েছে ভোজ্যতেল, ডাল, খেজুর, চিনি, ছোলা। এছাড়া উৎপাদক এবং ভোক্তার মাঝামাঝি দালাল, ফড়িয়াদের দৌরাত্ম্য কমাতে বাণিজ্য মন্ত্রণালয় কঠোর মনিটরিং করবে। অন্যদিকে আন্তর্জাতিক বাজার দরের সঙ্গে সমন্বয় করে দেশি বাজারে ভোজ্যতেলের দাম ঠিক করা হবে। ভোজ্যতেলের দাম নির্ধারণে ট্যারিফ কমিশনের নেতৃত্বে ব্যবসায়ীদের সঙ্গে

নিয়ে একটি কমিটি করা হয়েছে। কমিটি অবিলম্বে একটি প্রতিবেদন দেবে।

বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গতকাল রবিবার ভোজ্যতেল ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের পরিচালক মো. ওবায়দুল আজম, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা, গোয়েন্দা সংস্থা ডিজিএফআই এবং এনএসআইর পরিচালকসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ভোজ্যতেলসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে। কাউকে সুযোগ নিতে দেওয়া হবে না। দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ এবং ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে পণ্যের মূল্য নির্ধারণ সংক্রান্ত কমিটি কার্যক্রম জোরদার করেছে।

আলোকিত সিরাজগঞ্জ