শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুশতাকের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের গাফিলতি পায়নি তদন্ত কমিটি

মুশতাকের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের গাফিলতি পায়নি তদন্ত কমিটি

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি পায়নি কারাগারের গঠিত তদন্ত কমিটি। গতকাল তিন সদস্যের এই কমিটি রিপোর্ট জমা দিয়েছে। একই সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিও রিপোর্ট জমা দিয়েছে।

কমিটির প্রধান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদার রিপোর্টের বিষয়ে কিছু বলতে রাজি হননি। আজ স্বরাষ্ট্রমন্ত্রীর এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা। এ ছাড়া গাজীপুরের জেলা প্রশাসক দুই সদস্যের একটি তদন্ত কমিটি করেছেন। সেই কমিটির রিপোর্ট জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে। কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন সাংবাদিকদের বলেন, একজন উপ কারা মহাপরিদর্শককে প্রধান করে আমরা যে তিন সদস্যের কমিটি গঠন করেছিলাম সেই কমিটি বুধবারই রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টটি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি।

তদন্তে কোনো কর্মকর্তার গাফিলতি পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা কোনো গাফিলতি পাইনি। আসলে ওই মৃত্যুকে স্বাভাবিক বলছি, এই কারণে যে কোনো না কোনো রোগের কারণে তিনি মারা গেছেন। কী রোগে তার মৃত্যু হয়েছে, সেটা ময়নাতদন্ত রিপোর্ট পেলেই জানা যাবে। লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় গত শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। কমিটিকে চার কর্মদিবসে রিপোর্ট দিতে বলা হয়। এই তদন্ত কমিটিও গতকাল রিপোর্ট জমা দিয়েছে। কমিটির প্রধান অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদার বলেন, আমরা মন্ত্রণালয়ে রিপোর্ট জমা দিয়েছি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর