শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘মানবতার দেয়াল’ এবার সলঙ্গায়

‘মানবতার দেয়াল’ এবার সলঙ্গায়

সলঙ্গা সমাজ কল্যাণ সমিতি, মাওলানা তর্কবাগীশ পাঠাগার ও ফেসবুক গ্রুপ বর্ণচ্ছটার উদ্যোগে সিরাজগঞ্জের সলঙ্গা চালু হল মানবতার দেয়াল। মঙ্গলবার সকাল ১১ টার দিকে সলঙ্গা থানা সদরের কদমতলায় সমাজ কল্যাণ সমিতি, মাওলানা তর্কবাগীশ পাঠাগারের সামনে এই মানবতার দেয়াল চালু করা হয়েছে।

মানবতার দেয়াল উদ্বোধন করেন রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার শামীমুর রহমানের পক্ষে সলঙ্গা থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জিল্লুর রহমান সরকার।

কিশোরগঞ্জের এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিনব এই উদ্যোগ শুরু করেছিলেন স্কুল শিক্ষক নাজনিন মিষ্টি। এরপর দেশের বিভিন্ন স্থানে এই মানবতার দেয়াল তৈরি করা হয়েছে। এই দেয়ালে টাঙানো হ্যাঙ্গারে যে কেউ তার অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারবেন, আবার দরিদ্র যে কেউ নিজের প্রয়োজনে এখান থেকে কাপড় সংগ্রহ করতে পারবেন। নিয়ে যান – দিয়ে যান ‘ হে জন দরদী, আপনার ঘরের অপ্রয়োজনীয় বস্ত্রটি এখানে দান করুন। হে গরীব দু:খী মানুষ, আপনার প্রয়োজনীয় বস্ত্রটি এখান থেকে নিয়ে যান, কোন মুল্য দিতে হবে না

এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, শীতের কাপড়। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের অপ্রয়োজনীয় কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন সমাজের দরিদ্র বা নিম্নবিত্তদের জন্য।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, সলঙ্গা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান লাভু, থানা কৃষকলীগের সভাপতি আব্দুল হান্নান নান্নু, থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সলঙ্গা সমাজ কল্যাণ সমিতি, মাওলানা তর্কবাগীশ পাঠাগারের সাধারণ সম্পাদক শ্রী কালিপদ কন্ডু, কোষাধক্ষ্য আব্দুল মান্নান খান, মকুল তালুকদার,আ’লীগ নেতা আব্দুর রউফ, কাজী মানিক, ফেসবুক গ্রুপ বর্ণচ্ছটার সদস্য আরিফুল ইসলাম,মারুফ খান, লিওন সরকার, প্রসন্জিত প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর