শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে করোনা রোধে পুলিশের কার্যক্রম অব্যহত

বেলকুচিতে করোনা রোধে পুলিশের কার্যক্রম অব্যহত

করোনা ভাইরাস কোভিড-১৯ বিপর্যয়ের মুখে গোটা বিশ্ব। করোনা ভাইরাস কোভিড-১৯ ছড়িয়ে পড়ছে বাংলাদেশেও। ভাইরাসটি বিদেশ ফেরত ব্যক্তিদের মাধ্যমেই ছড়াচ্ছে কোভিড-১৯ ভাইরাসটি।

বিদেশ থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখাসহ কোভিড-১৯ প্রতিরোধে সবসময় নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন বেলকুচি থানা পুলিশ। বাড়ী বাড়ী গিয়ে বিদেশ ফেরৎদের খবর নিচ্ছে থানা পুলিশ। বাড়ীর গেটে লাগিয়ে দেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টাইন লেখা বিশেষ লিফলেট ও স্টিকার।

এছাড়া পুলিশের পক্ষ থেকে হাট-বাজার ও রাস্তা-ঘাটে জনসচেতনতা মূলক মাইকিং করছেন। বিদেশ ফেরৎ দেশ সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে পুলিশের পক্ষ থেকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। বিদেশ ফেরৎ ব্যক্তির বাড়ী চিহ্নিত করে লাগিয়ে দেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টান লেখা বিশেষ স্টিকার। করোনা ভাইরাস কোভিড-১৯ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন গুজব ছড়াতে না পারে সেটিও পর্যবেক্ষণ করছেন পুলিশ।

বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, আমরা সচেতনতার জন্য বিভিন্ন ভাবে প্রচার প্রচারণা ও মাইকিং করছি। যাদের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা, তাদের বাড়ি বাড়ি গিয়ে খবর নিচ্ছি। বিদেশ ফেরতদের বাড়ি চিহ্নিত করে স্টিকার লাগিয়ে দিচ্ছি। কেউ কোয়ারেন্টাইন বিধি না মানলে প্রথমে সামাজিক ভাবে তাকে বোঝানো হচ্ছে। তারপরও যদি কেউ না মানে, তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর