শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নাসিমের জন্য কাঁদছেন সিরাজগঞ্জের নেতাকর্মীরা

নাসিমের জন্য কাঁদছেন সিরাজগঞ্জের নেতাকর্মীরা

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর খবরে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার (১৩ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদ নাসিমের মৃত্যুর সংবাদ পেয়ে নেতাকর্মীরা সিরাজগঞ্জ শহরের এস এস রোডে অবস্থিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জড়ো হতে থাকেন। অল্প সময়ের মধ্যে কানায় কানায় পূর্ণ হতে থাকে কার্যালয়সহ পুরো সড়ক। এ সময় উচ্চ কণ্ঠে ভেসে আসতে থাকে কান্না ও নেতাকর্মীদের আহাজারি।

সিরাজগঞ্জ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দানিউল হক মোল্লা কান্নাজড়িত কন্ঠে বলেন, আমরা সিরাজগঞ্জবাসী তথা উত্তরবঙ্গবাসী আমাদের প্রাণ প্রিয় নেতা মোহাম্মদ নাসিমকে হারালাম। তিনি আমাদের রাজনৈতিক অভিভাবক ছিলেন। তিনি চলে যাওয়ায় আমরা মেরুদণ্ডহীন হয়ে পড়লাম।

সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জিহাদ আল ইসলাম কান্নাজড়িত কণ্ঠে বলেন, মোহাম্মদ নামিমের মতো রাজনৈতিক নেতাকে হারিয়ে আমরা সিরাজগঞ্জবাসী অভিভাবকহীন হয়ে পড়লাম। আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না, তিনি আর নেই।

এর আগে শ্বাসকষ্ট নিয়ে গত ১ জুন শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। এরপর গত ৫ জুন ভোররাতে ব্রেন স্ট্রোক হয় তার।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

অস্ত্রোপচারের পর থেকেই গভীর অচেতন অবস্থায় ছিলেন মোহাম্মদ নাসিম। ভেন্টিলেশন মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছিলেন।

বিএসএমএমইউ উপাচার্য ও প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের পরামর্শে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতাকে।

পরে দুই দফা তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। তবে অবস্থার কোনো উন্নতি না হওয়ায় তাকে লাইফ সাপোর্ট রাখা হয়। শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্ট থাকা অবস্থায় শনিবার (১৩ জুন) বেলা ১১টার দিকে মোহাম্মদ নাসিম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর