শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জন্মদিনে আজ গান শোনাবেন লুইপা

জন্মদিনে আজ গান শোনাবেন লুইপা

লুইপার আজ জন্মদিন। করোনা মহামারির সময়ে ঘটা করে জন্মদিন উদ্‌যাপন করা হবে না তাঁর। এই দিনে তবু সবাইকে গান গেয়ে শোনাবেন তিনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে ফেসবুক লাইভে শোনা যাবে জিনিয়া জাফরিন লুইপার গান।

করোনায় বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছে মানুষ। তাদের বিষণ্নতা দূর করতে আয়োজন করেছে গানের বিশেষ অনুষ্ঠান ‘ঘরে বসে শোনাব গান’। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশি শিল্পীরা। লুইপা আজ শোনাবেন নিলুফার ইয়াসমীনের গাওয়া ‘এক বরষায় বৃষ্টিতে ভিজে’, বেগম আখতারের ‘জোছনা করেছে আড়ি’, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘খোলো গো আঁখি’ এবং শাকিলা জাফরের ‘এ কোন ফাগুন’ গানগুলো।

হারানো দিনের গান গাইতে ভালোবাসেন লুইপা। তাঁর কণ্ঠে সেসব গান শুনতে ভালোবাসেন শ্রোতারাও। সংগীতে ক্যারিয়ার গড়তে হারানো দিনের গান বেছে নিলেন কেন? জানতে চাইলে লুইপা বলেন, ‘শৈশব থেকে এসব গান শুনে বড় হয়েছি। গানগুলো আমার ভীষণ প্রিয়। শাস্ত্রীয় সংগীত শেখা হয়নি বটে, কিন্তু এসব গান তুলেই গানের প্রতি ভালোবাসা জন্মেছে। ভবিষ্যৎ প্রজন্ম যাতে গানগুলো মনে রাখে, সে জন্য আমি এগুলো গেয়ে চলেছি।’

২০১০ সালে চ্যানেল আই সেরা কণ্ঠ প্রতিযোগিতার সেরা চারে ছিলেন লুইপা। হারানো দিনের গানের পাশাপাশি গাইছেন মৌলিক গানও। ‘অপরূপ বাংলাদেশ’ সে রকম একটি গান। শিগগির আরও কিছু মৌলিক গান প্রকাশিত হবে তাঁর। ‘লুইপা অফিশিয়াল’ নামের ইউটিউব চ্যানেলে শোনা যাবে এই শিল্পীর গানগুলো। তিনি জানান, শিগগির প্রকাশিত হতে যাচ্ছে তাঁর গাওয়া ‘এই বৃষ্টি ভেজা রাতে চলে যেও না’ গানটির রিমেক।

লকডাউনে বগুড়ায় মা-বাবার সঙ্গে কাটিয়েছেন লুইপা। রান্না ও অনেক রকম নতুন কাজ শিখেছেন। সেগুলো কী কী? জানতে চাইলে তিনি বলেন, ‘সাধারণত রেস্টুরেন্টে গিয়ে আমরা যেসব খাবার খাই, সেগুলোই ঘরে তৈরি করা শিখেছি।’ জন্মদিনে তাহলে কী করবেন তিনি? লুইপা জানালেন, আগামী বছর জন্মদিনটা যেন সবাইকে নিয়ে উদ্‌যাপন করতে পারেন, সেই কামনা করবেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর