শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কৃষকই চালিকা শক্তি, তাঁরা বাঁচলে দেশ বাঁচবে –এমপি মমিন মন্ডল

কৃষকই চালিকা শক্তি, তাঁরা বাঁচলে দেশ বাঁচবে –এমপি মমিন মন্ডল

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ আব্দুল মমিন মন্ডল বলেছেন, কৃষি নির্ভর দেশে কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

কৃষকরা দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে।এই কৃষি যন্ত্রপাতি বিতরনের ফলে এই উপজেলার কৃষকদের মাঝে আরো উৎসাহ বৃদ্ধি পাবে এবং নতুন নতুন ফসল ফলাতে আগ্রহী হবে বলে মনে করেন বক্তারা।

বিএনপি সরকার আমলে সারের দাবীতে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে আর আওয়ামী লীগ সরকার ভর্তুকি দিয়ে কৃষি যন্তপাতি বিতরণ করছে। এছারা সরকার বিনামূল্যে সার-বীজ কৃষকের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছে। কৃষকরা খাদ্য সামগ্রী উৎপাদন করে বলেই আমরা বেঁচে আছি। তারা উৎপাদন না করলে আমাদের কপালে খাদ্য জুটবেনা। তাই কৃষকরাই চালিকা শক্তি তাঁরা বাঁচলে দেশ বাঁচবে।

তিনি বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিছুর রহমানের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পালের সঞ্চালনায় কৃষি যন্ত্রপাতি বিতরন কালে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম ইউসুফজি খান, সাধারন সম্পাদক ফজলুল হক সরকার প্রমুখ।

কৃষি অফিস সুত্রে জানা যায়, ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলোজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট এনএটিপি-২ প্রকল্পের আওতায় এআইএফ-২ এবং এআইএফ-৩ ম্যাচিং গ্রান্ট প্রাপ্ত সিআইজি কৃষক সমবায় সমিতি কর্তৃক দাখিলকৃত খামার যান্ত্রিকীকরনের মাধ্যেমে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি শীর্ষক যন্ত্রপাতি ক্রয় প্রকল্পের ৫৬ লাখ ১৭ হাজার টাকা ব্যায়ে সরকারের ৭০ ভাগ ভর্তুকিতে উপজেলার ১০ টি কৃষি সমবায় সমিতির মাঝে ১৯টি পাওয়ার টিলার, ৫ রিপার, ৬টি পাওয়ার পেসার, ২টি ফুটপাম্প, ১টি ওজন মেশিন, ৩টি পন্যবাহী টলি এবং কৃষি পন্যবাহী একটি পিকাপ গাড়ী বিতরন করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর