শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাজিপুরে করোনা মোকাবেলায় যুবলীগ নেতার ভূমিকা প্রশংসার দাবীদার

কাজিপুরে করোনা মোকাবেলায় যুবলীগ নেতার ভূমিকা প্রশংসার দাবীদার

দেশব্যাপী চলমান প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিরোধে সিরাজগঞ্জের কাজিপুরে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন।

জাতীয় চারনেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর কৃতি সন্তান আওয়ামলীগের সভাপতিমগুলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব মোহাম্মদ নাসিম ও স্বেচ্চাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি কাজিপুর আসনের সাবেক সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নির্দেশনায় রাত-দিন কাজ করে যাচ্ছে জিয়াউর রহমান স্বাধীন। তিনি নিজের কথা না ভেবে কাজিপুরের করোনায় কর্মহীন গৃহবন্দী মানুষের জন্য কাজ করে যাচ্ছেন মানবতার ফেরিওয়ালা যুব নেতা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন।

জিয়াউর রহমান স্বাধীন বলেন, তিনি সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব মোহাম্মদ নাসিম এমপি ও সাবেক সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নির্দেশনায় করোনা মোকাবেলায় সর্বক্ষন কাজিপুর পৌরসভা ও ১২টি ইউনিয়নের কর্মহীন গৃহবন্দী মানুষের ঘরে ঘরে গিয়ে খোঁজ খবর নিতে পাড়ি, যার ঘরে খাবার নেই তার ঘরে যেন মোহাম্মদ নাসিম ও তানভীর শাকিল জয়ের নির্দশনায় খাবার পৌছে দিতে পাড়ি।

১৯৯০ সালে কাজিপুরের বাংলাদেশ ছাত্রলীগ রাজনীতিতে পা রাখেন তরুণ নেতা জিয়াউর রহমান, চঞ্চল প্রকৃতির ছেলেটি খুব সহজেই পরিচিত লাভ করে সবার মণ জয় করে নেয়, ছাত্র রাজনীতি করতে গিয়ে জীবনের ধাপে ধাপে হতে হয়েছে বাধার সম্মুখীন ভয় কে জয় করে সারাক্ষণ কাজ করেছেন দলের পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন সাহসী ছাত্র নেতা জিয়াউর রহমান স্বাধীন।

১৯৯২ সাথে রাজনীতির মাঠে থেকে দলের পক্ষে লরতে গিয়ে জেল খাটেন তরুণ ছাত্র নেতা, কাজিপুর সদর ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ১৯৯৭ থেকে ১৯৯৮ পর্যন্ত। পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ১৯৯৮ থেকে ২০০১ পর্যন্ত, কাজিপুর উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ২০০৩ থেকে ২০১১ পর্যন্ত।

২০১১ সালে ছাত্র রাজনীতিকে বিদায় জানিয়ে শেখ মনির হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগে আগমন করেন সফল ছাত্র নেতা, কাজিপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর