শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উৎসবমুখর পরিবেশে চৌহালীতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

উৎসবমুখর পরিবেশে চৌহালীতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

সিরাজগঞ্জের চৌহালীতে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৬টি মাদরাসার এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। প্রার্থী মনোনয়ন, নির্বাচন পরিচালনা, ভোট গ্রহণ ও ফল ঘোষণাসহ সকল কার্যক্রম শিক্ষার্থীরাই সম্পন্ন করেন।

এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ৮টি পদের বিপরীতে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই স্কুলে মোট ৫ শত ৫ জন ভোটারের মধ্যে ৩ শত ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দশম শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন, সদস্য ছিলেন, নবম শ্রেণির ছাত্রী শারমিন আক্তার , মরিয়ম মারিয়া ও অষ্টম শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন । তাদের সহযোগিতা করেন  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদৎ হোসেন প্রামানিক,  স্কুলের সহপধান শিক্ষক মোঃ শামছুর রহমান ও সহকারী শিক্ষক মোঃ ইদ্রিস আলীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের দায়িত্বে নিযুক্ত ছিলেন চৌহালী থানা অফিসার ইনচার্জ রাশেদুল ইসলাম বিশ্বাস। ভোট গণনা শেষে বিকেল সাড়ে ৪টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে সর্বোচ্চ ভোট পান ষষ্ঠ শ্রেণির ছাত্রী উম্মে মারিয়া মুক্তা। তার প্রাপ্ত ভোট ১৯২।

এ ছাড়া দশম শ্রেণির ছাত্রী মোছাঃ মারুফা আক্তার (১৫৮),সুমাইয়া খাতুন (১৩০),নবম শ্রেণির ছাত্রী নাসরিন আক্তার (১৩৪),ছাবিকুন্নাহার (১১৮)অষ্টম শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন(১২৬),জান্নাতুল আশরাফি মনি(১২০) সপ্তম শ্রেণির ছাত্রী সাদিয়া খাতুন (১৩৭), তানজিম আক্তার (১১৩),ষষ্ঠ শ্রেণির ছাত্রী মোমেনা খাতুন ১১৮ ভোট পেয়ে জয়ী হন। পরে নির্বাচিতরা আলোচনার মাধ্যমে তাদের মধ্য থেকে স্টুডেন্টস কেবিনেট সভাপতি নির্বাচিত করবেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর