শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইউপির উপ-নির্বাচন, আলোচনায় ৩ প্রার্থী

ইউপির উপ-নির্বাচন, আলোচনায় ৩ প্রার্থী

জামালপুরের ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউপির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ ওই ইউপিতে ভোটগ্রহণের কথা রয়েছে।  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে এরমধ্যে দলীয় ফরম সংগ্রহ করেছেন ছয়জন।

তাদের মধ্যে নোয়ারপাড়া ইউপি যুবলীগের সভাপতি সাইদুর রহমান, ইউপি আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ মো. সুরুজ্জামান দলীয় ভোটাদের মাঝে আলোচনায় রয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করার কথা জানিয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান বাদল। তিনিও সাধারণ ভোটাদের নির্বাচনী আলোচনায় রয়েছেন।

তৃণমূল নেতাকর্মীরা জানান, আওয়ামী লীগের সঙ্গে নোয়ারপাড়া ইউপি যুবলীগের সভাপতি সাইদুর রহমানের পরিবারের ইতিহাস সুদীর্ঘ। তার বাবা ইউপি আওয়ামী লীগের কাউন্সিলে বক্তব্য দেয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান।

দলীয় মনোনয়ন প্রত্যাশী নোয়ারপাড়া ইউপি যুবলীগের সভাপতি সাইদুর রহমান জানান, তিনি ইউপি ছাত্রলীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ইউপি যুবলীগের সভাপতির দায়িত্ব পেয়ে যুবলীগকে তিনি সুসংগঠিতভাবে পরিচালনা করছেন। আওয়ামী লীগের রাজনীতি করায় তার পরিবারের সদস্যদের একাধিকবার কারাবরণ করতে হয়েছেন। তিনি মনে করেন দলীয় মনোনয়ন তাকে দেয়া হলে বিজয় শতভাগ সুনিশ্চিত।

দলীয় মনোনয়ন প্রত্যাশী ইউপি আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ মো. সুরুজ্জামান জানান, দল যদি তাকে মনোনয়ন দেয়, তবে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয় হবে। স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করার কথা স্বীকার করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান বাদল। তিনি জানান, ভোটাররা ভোট দিতে পারলে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

উল্লেখ্য, কিছুদিন আগে ওই ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা মোলা মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন গত ১৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. হোসনে আরা জানান, আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত উপ-নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ করা হবে। ভোটগ্রহণ হবে আগামী ২৯ মার্চ। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর