শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কিউইদের বিপক্ষে ভারতের সিরিজ জয়

কিউইদের বিপক্ষে ভারতের সিরিজ জয়

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে স্বাগতিক ভারত ৮ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে। ঘরের মাঠে এ নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টানা সপ্তম সিরিজ জয়। শনিবার রায়পুরে নিউজিল্যান্ড টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে ১০৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে ২০.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

১০৯ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও শুভমান গিল ৭২ রান তোলেন। এই রানে আউট হন রোহিত। হেনরি শিপলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫০ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫১ রান করে যান। 

এরপর ৯৮ রানের মাথায় বিরাট কোহলি স্ট্যাম্পড হন মিচেল স্যান্টনারের ওভারে। ৯ বলে ২ চারে ১১ রান করে ফিরেন কোহলি। এরপর শুভমান গিল ও ইশান কিষাণ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

গিল ৫৩ বলে ৬ চারে ৪০ রানে অপরাজিত থাকেন। আর কিষাণ ২ চারে অপরাজিত থাকেন ৮ রানে।

৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হন মোহাম্মদ শামি।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে অলআউট হয় ১০৮ রানে কিউইরা। ব্যাট হাতে তাদের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। 

তার মধ্যে গ্লেন ফিলিপস ৫২ বলে ৫ চারে সর্বোচ্চ ৩৬ রান করেন। মিচেল স্যান্টনার ৩৯ বলে ৩ চারে ২৭ রান করেন। মাইকেল ব্রেসওয়েল ৩০ বলে ৪ চারে করেন ২২ রান।

ভারতের বোলিং তোপে ১৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ব্ল্যাক ক্যাপসরা। সেখান থেকে ফিলিপস, ব্রেসওয়েল ও স্যান্টনার যথাক্রমে ৪১ ও ৪৭ রানের জুটি গড়ে দলকে শতরান পার করান। তারা তিনজন আউট হওয়ার পর আবার তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউ জিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। তাতে ১০৮ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

ভারতের হয়ে মোহাম্মদ শামি ৬ ওভার বল করে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক