সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কিউইদের বিপক্ষে ভারতের সিরিজ জয়

কিউইদের বিপক্ষে ভারতের সিরিজ জয়

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে স্বাগতিক ভারত ৮ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে। ঘরের মাঠে এ নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টানা সপ্তম সিরিজ জয়। শনিবার রায়পুরে নিউজিল্যান্ড টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে ১০৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে ২০.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

১০৯ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও শুভমান গিল ৭২ রান তোলেন। এই রানে আউট হন রোহিত। হেনরি শিপলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫০ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫১ রান করে যান। 

এরপর ৯৮ রানের মাথায় বিরাট কোহলি স্ট্যাম্পড হন মিচেল স্যান্টনারের ওভারে। ৯ বলে ২ চারে ১১ রান করে ফিরেন কোহলি। এরপর শুভমান গিল ও ইশান কিষাণ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

গিল ৫৩ বলে ৬ চারে ৪০ রানে অপরাজিত থাকেন। আর কিষাণ ২ চারে অপরাজিত থাকেন ৮ রানে।

৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হন মোহাম্মদ শামি।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে অলআউট হয় ১০৮ রানে কিউইরা। ব্যাট হাতে তাদের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। 

তার মধ্যে গ্লেন ফিলিপস ৫২ বলে ৫ চারে সর্বোচ্চ ৩৬ রান করেন। মিচেল স্যান্টনার ৩৯ বলে ৩ চারে ২৭ রান করেন। মাইকেল ব্রেসওয়েল ৩০ বলে ৪ চারে করেন ২২ রান।

ভারতের বোলিং তোপে ১৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ব্ল্যাক ক্যাপসরা। সেখান থেকে ফিলিপস, ব্রেসওয়েল ও স্যান্টনার যথাক্রমে ৪১ ও ৪৭ রানের জুটি গড়ে দলকে শতরান পার করান। তারা তিনজন আউট হওয়ার পর আবার তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউ জিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। তাতে ১০৮ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

ভারতের হয়ে মোহাম্মদ শামি ৬ ওভার বল করে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর