শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্বামী প্রতারণা করলে স্ত্রীর করণীয়

স্বামী প্রতারণা করলে স্ত্রীর করণীয়

আধুনিক সমাজে দাম্পত্য সম্পর্কে সঙ্গীর সঙ্গে প্রতারণা যেন অহরহ হয়ে উঠেছে। স্বামীর প্রতারণা নিয়ে স্ত্রী কী করতে পারেন? হয়ত এমন প্রশ্নের উত্তর খুঁজছেন অনেক নারী। দাম্পত্য সম্পর্কের নানা প্রতারণার ঘটনায় প্রতারক স্বামীকে নিয়ে স্ত্রীর এমন প্রশ্নও যেন অস্বাভাবিক নয়। আসলে এ বিষয়ের সমাধান কী?

এখানে প্রতারণামূলক আচরণ হলো বড় বিষয়। শুরুতে ভালো ভাবে জানতে হবে, আসলেই স্বামী প্রতারণা করেছেন কি না। এ ক্ষেত্রে স্ত্রীর করণীয় হলো—দুটি কাজ। প্রথমত, তিনি যদি দেখেন এসব সমাধান হওয়া দরকার, তাহলে তিনি অভিভাবকদের মাধ্যমে সংশোধন করার চেষ্টা করবেন। অবশ্যই পরিবারের সদস্যদের জানানো উচিত। কারণ, সংশোধন না হলে দাম্পত্য জীবন কঠিন হয়ে যেতে পারে বা নষ্ট হতে পারে।

আর দ্বিতীয়ত, এসবের জন্য আল্লাহর কাছে দোয়া করবেন, যাতে আল্লাহ এ বিপদ থেকে তাকে উদ্ধার করেন। তবে স্বামী পরকীয়া করছে কিনা শুধু এ সন্দেহেই তার ওপর মানসিক নির্যাতন চালানোটা অন্যায়। তবে নজরদারি করা যেতেই পারে। নিজেকে রক্ষার বিষয়ে পদক্ষেপ নেয়া অন্যায় কিছু না। স্বামী অন্য কোনো সম্পর্কে জড়িয়ে পড়লে স্ত্রীর যৌন-স্বাস্থ্যও অনিরাপদ হয়ে পড়তে পারে। ফলে স্বাস্থ্য, আর্থিক অবস্থা এবং আবেগ-অনুভূতি নিয়ে স্বামী খেলছেন কি না, স্ত্রী হিসেবে তা জানার অধিকার অবশ্যই আছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর