• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

পাসপোর্ট ফিরে পেলেন জুনাইদ বাবুনগরী, হেফাজত নেতা-কর্মীদের সন্তষ্ট

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০১৯  

 

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীর উন্নত চিকিৎসা নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে সরকার। চিকিৎসা শেষে দেশে ফিরে ইসলামের সেবায় নিয়োজিত হওয়ার পথ সুগম করে দিতেই সরকার তার পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মো. জয়নাল আবেদিন সশরীরে উপস্থিত হয়ে জুনাইদ বাবুনগরীর হাতে পাসপোর্টটি হস্তান্তর করেন।

এর আগে ওইদিন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাবুনগরী মাদ্রাসায় আরেক হেফাজত নেতা মহীবুল্লাহ বাবুনগরী সংবাদ সম্মেলন করে জুনাইদ বাবুনগরীর সুচিকিৎসার জন্য বিদেশ গমন নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফেরত দেয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন। বিষয়টি সরকারের সংশ্লিষ্ট মহলের নজরে আসলে তড়িৎ সিদ্ধান্তের ভিত্তিতে বাবুনগরীর সুচিকিৎসার জন্য জব্দকৃত পাসপোর্টটি ফেরত দেয়া হয়।

এদিকে সরকারের সময়োপযোগী এবং যৌক্তিক সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও সমর্থকরা। সরকার কর্তৃক পাসপোর্ট ফেরত দেয়ার খবর হাটহাজারি মাদ্রাসায় পৌঁছানোর পর শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্টরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। সরকারের সঠিক সিদ্ধান্তে বাবুনগরী সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফিরে নিজেকে ইসলামের প্রচার ও প্রসারে বিলিয়ে দিতে সক্ষম হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

হেফাজতে ইসলামের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা যায়, গত শনিবার (২৬ জানুয়ারি) জুনাইদ বাবুনগরী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হয় এবং খিলগাঁওস্থ খিদমা হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫মে রাজধানীর শাপলা চত্বরে সংঘটিত ঘটনার প্রেক্ষাপটে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। একপর্যায়ে পাসপোর্ট রিনিউ করতে গেলে ছাড়পত্র না দিয়ে পুলিশের বিশেষ শাখা তার পাসপোর্টটি জব্দ করে রাখে। আইনি বাধ্যবাধকতা থাকায় এতদিন বাবুনগরীর পাসপোর্টটি ফেরত দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ