সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঘুষ ছাড়া পুলিশে নিয়োগে লক্ষ্যে শাহজাদপুরে পুলিশের লিফলেট বিলি

ঘুষ ছাড়া পুলিশে নিয়োগে লক্ষ্যে শাহজাদপুরে পুলিশের লিফলেট বিলি

সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার টুটুল টক্রবর্তী, বিপিএম’র সার্বিক তত্বাবধানে কোনরূপ ঘুষ, উৎকোচ ও উপটৌকন ছাড়াই সম্পূর্ণ মেধা, যোগ্যতা, সততা ও স্বচ্ছতার ভিত্তিতে সিরাজগঞ্জে পুলিশ ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ পদে জনবল নিয়োগের উদ্যোগ নিয়েছে সিরাজগঞ্জ জেলা পুলিশ।

এ উপলক্ষে আজ বুধবার সকালে শাহজাদপুর পৌরসভা কার্যালয়ের মূলফটকের সামনেসহ পৌর এলাকা ও বিভিন্ন ইউনিয়নে জনগণের হাতে হাতে জনসচেতনামূলক ও সতর্কীকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিলি করা হয়েছে।

এদিন সকালে শাহজাদপুর থানা পুলিশের উদ্যোগে সর্বসাধারণের মাঝে ওই জনসচেতনামূলক ও সতর্কীকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিলির উদ্বোধন করেন শাহজাদপুর পৌরসভার দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নাসির উদ্দিন, শাহজাদপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কেএম রাকিবুল হুদা, পৌর কাউন্সিলর লিয়াকত হোসেন, কোরবান আলীসহ মহিলা কাউন্সিলরবৃন্দ। শাহজাদপুর থানা পুলিশ জানায়, আগামী ৩ জুলাই সিরাজগঞ্জ পুলিশ লাইন মাঠে শারীরীক পরিক্ষার মাধ্যমে ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)’ পদে স্বচ্ছতার ভিত্তিতে জনবল নিয়োগের পরীক্ষা নেয়া হবে। পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের চুড়ান্তভাবে নিয়োগ দেয়া হবে।

এ বিষয়ে শাহজাদপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কেএম রাকিবুল হুদা বলেন, ‘সারাদেশে দুর্নীতি প্রতিরোধে সরকারের গৃহিত নানা পদক্ষেপের অংশ হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষ জনবল সৃষ্টির উদ্দেশ্যে ঘুষ, উৎকোচ ছাড়াই সম্পূর্ণ মেধা, যোগ্যতার ভিত্তিতে সিরাজগঞ্জে পুলিশ ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ পদে দক্ষ জনবল নেয়ার উদ্দেশ্যেই এ প্রচারপত্র বিলি করা হচ্ছে যাতে কেউ পুলিশে চাকুরি পেতে কাউকে কোন অর্থ প্রদান না করে এবং প্রতারণার শিকার না হয়। কোন প্রার্থী এ পদে যোগ্যতার ভিত্তিতে চাকুরী পেতে কাউকে যেনো এক পয়সাও ঘুষ না দেয় বা আর্থিক লেনদেন না করে- এজন্যই সিরাজগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে সর্বসাধারণকে লিফলেটের মাধ্যমে সতর্ক করা হচ্ছে।’

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ