সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচি অনুযায়ী দেশব্যাপী তীব্র তাপদাহ মোকাবিলায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক ডলফিন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল হাসান তুহিন এর পরিচালনায় এই কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

সোমবার, বনোয়ারি লাল সরকারি উচ্চ বিদ্যালয়ে এই কর্মসূচি উপলক্ষে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ এবং শোভাবর্ধন বৃক্ষ বিদ্যালয়ের আঙিনায় রোপন করা হয়।

তীব্র তাপদাহ থেকে মুক্তি এবং এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি চলমান থাকবে বলে জানান সভাপতি সাদ্দাম হোসেন। পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক বনায়নের মাধ্যমে তাপমাত্রা কমিয়ে আনতে বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি সারা দেশব্যাপী যেমন পালিত হচ্ছে এই ধারাবাহিকতায় আগামী ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষ রোপন করা হবে বলে জানান সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বনোয়ারি লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম, সাবেক প্রধান শিক্ষক নুরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল ইসলাম, ভিপি ফরহাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হিল বারি, সাংগঠনিক সম্পাদক আতিকা বিনতে হোসাইন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাফিনাজ হাসান তালুকদার, দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ, উপ প্রচার সম্পাদক সামসুল আরেফিন সেজান, উপ আইন বিষয়ক সম্পাদক সুদীপ্ত রশিদ, উপ পরিবেশ বিষয়ক সম্পাদক শাকিল আহামেদ, উপ সাংস্কৃতিক সম্পাদক সেথিমা সেন, উপ ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক তারামুন নেছা প্রভা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তায়েফ রিয়াদ, কুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিবিড় রেজা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ, সিরাজগঞ্জ পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম হোসেন সহ ১০ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ