রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কামারখন্দে স্বাস্থ্য সেমিনার ও শোভাযাত্রায় মিল্লাত এমপি

কামারখন্দে স্বাস্থ্য সেমিনার ও শোভাযাত্রায় মিল্লাত এমপি

“সুস্থ্য হার্ট, সুস্থ্য জীবন” প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর আয়োজনে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ মে) সকাল ১০ ঘটিকায় উপজেলার উপজেলা পরিষদ মিনি অডিটোরিয়ামে আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

নর্থ বেঙ্গল মেডিকেল হাসপাতালের প্রভাষক ডাঃ রাগিব আহসান মুন্নার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা ডাঃ জহুরুল হক রাজা।

আয়োজিত এই সেমিনারে হৃদরোগ এর সমস্যা, সম্ভাবনা ও সচেতনতা বিষয়ক আলোচনা ও প্রজেক্টর এর মাধ্যমে বিভিন্ন বিষয় তুলে ধরেন নর্থ বেঙ্গল মেডিকেল হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোঃ সামসুল আলম (স্বপন)। এসময় উপস্থিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সচেতন মহলের ব্যক্তিবর্ত হৃদরোগ বিষয়ক নানা প্রশ্ন করেন ও সমাধান সাথে সাথে পেয়ে যান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. শহীদুল্লাহ সবুজ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ ইব্রাহিম হোসেন, কামারখন্দ উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

বৈজ্ঞানিক সেমিনারের আগে উপজেলার জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে একটি স্বাস্থ্য সচেতনতা মূলক শোভাযাত্রা বের করা হয়। যা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অডিটোরিয়ামে শেষ হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ