মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

দুটি বাল্যবিয়ে বন্ধ, বর ও কনের মায়ের অর্থদণ্ড

দুটি বাল্যবিয়ে বন্ধ, বর ও কনের মায়ের অর্থদণ্ড

সিরাজগঞ্জ সদর উপজেলায় অভিযান চালিয়ে পৃথক দুটি বাল্যবিয়ে বন্ধ করলেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বর ও কনের মাকে অর্থদণ্ড দেওয়া হয় এবং পরে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকাও নেওয়া হয়।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে পৌর এলাকার চক কোবদাসপাড়া ও সন্ধ্যায় কালিয়া হরিপুর ইউনিয়নের কাশিয়া হাটা এলাকায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের নেতৃত্বে এসব অভিযান চালানো হয়। এ সময় পৌর ভূমি সহকারী কর্মকর্তা  মো. নজরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র গোলাম মোস্তফা ও আনসার ব্যাটালিয়ন পি.সি নুরুল ইসলামসহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। 

সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান বাংলানিউজকে জানান, শুক্রবার সন্ধ্যায় কালিয়া হরিপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামের  আব্দুল আলীমের মেয়ে ও তেতুলিয়া চুনিয়াহাটা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী খাদিজা খাতুনের (১৫) সাথে কাদাই গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে রাসেলের (২১) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বাল্যবিয়েটি বন্ধ করা হয়।

এর আগে বিকেলে চক কোবদাসপাড়া মহল্লার তাইজুল ইসলামের মেয়ে ও হৈমাবালা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী তানিয়া খাতুনের (১৩) সাথে হরিনা গোপাল আদর্শ গ্রামের আব্দুর রহমানের ছেলে লাদেনের (২৪) বিয়ের আয়োজন চলাকালে সেখানে অভিযান চালানো হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী পালিয়ে যায়। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিয়ে বন্ধ করা হয়। এ সময় বর লাদেন শেখ ও কনের মা রুমা খাতুনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ