রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে আগুনে পুড়ে ভস্মীভূত ৫টি বাড়ী,প্রায় ১৮লাখ টাকার ক্ষতি

সিরাজগঞ্জে আগুনে পুড়ে ভস্মীভূত ৫টি বাড়ী,প্রায় ১৮লাখ টাকার ক্ষতি

সিরাজগঞ্জে ভয়াবহ আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে পাঁচটি বাড়ী। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ১টা সময় সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের পদমপাল গ্রামে।


সিরাজগঞ্জ শহরের দমকল কেন্দ্র থেকে গ্রামটি বেশ কিছুটা দূরবর্তী এলাকা হওয়ায় দমকল পৌঁছানোর আগেই সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় বাড়ীগুলো।
স্থানীয় সূত্রে জানা যায়, বহুলী ইউনিয়নের পদমপাল গ্রামের মৃত জয়নাল কারীর ছেলে কৃষক তরিকুল ইসলামের বাড়ীতে গরুর গোয়াল ঘরে আগুনের সুত্রপাত হয়।
এসময় এলাকাবাসীর সহযোগিতায় ২ ঘন্টার চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে সিরাজগঞ্জ থেকে দমকলের দুটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে আগুন গোটা গ্রামে ছড়াতে পারেনি। শুকনোর দিন থাকায় মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা গ্রাস করে ফেলে গ্রামের পাঁচটি বাড়ী। 
সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ আব্দুল হামিম জানান, আগুন লাগায় বহুলী ইউনিয়নের পদমপাল গ্রামে কৃষক তরিকুল ইসলামের ধান, চাউল, নগদ ৮০ হাজার টাকা, দুই ভরি স্বর্ণ, শরিষা, মরিচ, দুইটি গরুসহ প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতির হয়েছে। 
এসময় ইউসুছ আলী, হাফিজুল ইসলাম, আবুল শুকুর ও মোছাঃ সালেহা বেগমের ৫টি বাড়ী মালামাল সহ সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় বাড়ীগুলো। এতে সব মিলে প্রায় ১৮ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। 
এ ব্যাপারে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মোছাঃ আয়শা সিদ্দিকা আশা ও ৫নং  ওয়ার্ডের মেম্বর রেজাউল করিম তালুকদার জানান, ঘটনার স্থান পরিদর্শন করেছি ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সহযোগিতা করা হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ