মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়া বিভিন্ন নির্মান কাজের পরিদর্শন করেন এমপি ইমাম

উল্লাপাড়া বিভিন্ন নির্মান কাজের পরিদর্শন করেন এমপি ইমাম

শুক্রবার বেলা ১১ টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস এর নির্মান কাজ পরিদর্শন করতে গিয়ে ধীরগতির কারনে কাজের অগ্রগতি না হওয়ায় স্থানিয় এমপি তানভীর ইমাম ক্ষোভ প্রকাশ করেন । এ সময় সিরাজগঞ্জ সড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ পরিদর্শনে আসা সড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোঃ জাকির হোসেনকে তার মুঠো ফোনের মাধ্যমে বিষয়টি তাকে অবহিত করেন এবং প্রকপ্লটি পরিদর্শন জন্য অনুরোধ করেন । রেলওয়ে ওভার পাস নির্মান করছেন যশোরের মঈন উদ্দিন বাঁশী লিমিটেড ঠিকাদারি প্রতিষ্ঠান ।

নির্মাণাধীন উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস এর কাজ ধীর গতির হওয়ায় জন দুর্ভোগ বেড়েই চলেছে । জন দুর্ভোগ লাগবে, দ্রুত কাজ শেষ করার জন্য সিরাজগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ দিদারুল আলম বারবার মৌখিক এবং লিখিত ভাবে তাগাদা দেয়া সত্ত্বেও কোনো অগ্রগতি না হওয়ায় গত ৪ সেপ্টেম্বর/২০২২ ইং তারিখে, ৩৮৪৯(৫) স্বারকের মাধ্যমে কর্ম পরিকল্পনা অনুযায়ী ধীর গতির ঠিকাদারের তালিকায় অন্তরভুক্তির হুঁশিয়ারি দিয়ে ৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে ।

প্রায় ৮১ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে ২৬৬.৫৭ মিটার উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস এর নির্মান কাজ ২০১৯সালের ১৬ মে শুরু হয় । ২০২১ সালের ০৩ মার্চের মধ্যে শেষ করার কথা থাকলেও তা পারেনি। কাজের ধীরগতির কারনে গত ৪ বছরে ৫ বার সময় বর্ধিত করে কাজের ৫৭℅ অগ্রগতি হয়েছে ।

উল্লাপাড়া সড়ক উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারকে তাগাদা দিচ্ছি, কিন্তু ঠিকাদারের ধীর গতির কারণে কাজ দ্রুত শেষ করতে পারছি না । বাকী নির্মান কাজ শেষ করার জন্য আগামী ৩০ জুন/২০২৩ সাল পর্যন্ত সময় বর্ধিত করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আবেদন করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মঈন উদ্দিন বাঁশী লিমিটেড ।

এ বিষয়ে মঈন উদ্দিন বাঁশী লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার খায়রুল আলম জানান, পুনরায় কাজের সময় আগামী ৩০ জুন/২০২৩ সাল পর্যন্ত বর্ধিত করার আবেদন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে । তবে আগামী ডিসেম্বর মাসের মধ্যে কাজ শেষ করা হবে ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ